মাঠ কার্যালয়ের ক্ষতি নির্ধারণে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত ইসির

অনলাইন ডেস্ক।।

জুলাইয়ে ছাত্র-জনতা আন্দোলনের সময় নির্বাচন কমিশনের(ইসি) মাঠ পর্যায়ের ক্ষতিগ্রস্ত গাড়ি ও অফিস ভবনে ক্ষতিগ্রস্ততার পরিমাণ নিরুপণের জন্য তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন(ইসি)।এ কমিটির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সংস্থাটির যুগ্মসচিব (প্রশাসন ও অর্থ)।
ইসি সচিব শফিউল আজিম স্বাক্ষরিত মাসিক সমন্বয় সভার কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা যায়।

এতে বলা হয়েছে, আন্দোলনে নির্বাচন কমিশন সচিবালয়ের মাঠ কার্যালয়ের ০৫টি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়।উক্ত কার্যালয়সমূহে ব্যবহারের জন্য জরুরিভিত্তিতে ভাড়াকৃত গাড়ির ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এ ক্ষেত্রে অর্থ মন্ত্রণালয়ের অনুমতি গ্রহণসহ এ সংক্রান্ত কার্যক্রম বাজেট এবং সাধারণ সেবা অধিশাখা হতে গ্রহণ করা প্রয়োজন। ঢাকা, চট্টগ্রাম ও টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তার জন্য অগ্রধিকারভিত্তিতে প্রতিস্থাপক জিপ গাড়ি ক্রয় করা যেতে পারে এবং পর্যায়ক্রমে আঞ্চলিক নির্বাচন অফিসারের পুরানো গাড়ি অকেজো ঘোষণাপূর্বক নতুন জিপ গাড়ি প্রতিস্থাপন করা যেতে পারে। ছাত্র-জনতার সফল গণঅভ্যস্থানে ক্ষতিগ্রস্ত গাড়ি ও অফিস ভবনে ক্ষতিগ্রস্থতার পরিমাণ নিরুপণের জন্য যুগ্মসচিব (প্রশাসন ও অর্থ) কে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা যেতে পারে।

ইসি কর্মকর্তারা জানান,ছাত্র-জনতার সফল গণঅভ্যুত্থানে ক্ষতিগ্রস্ত গাড়ি ও অফিস ভবনে ক্ষতিগ্রস্ততার পরিমাণ নিরুপণের জন্য যুগ্মসচিব (প্রশাসন ও অর্থ) কে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করতে হবে।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ