মার্কিন বাণিজ্যিক জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা হুতিদের

অনলাইন ডেস্ক।।

ইয়েমেনের হুতি বিদ্রোহীরা লোহিত সাগরে দুটি বাণিজ্যিক জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। বুধবার চালানো হামলাটি ছিল তাদের সর্বশেষ হামলা।

হোয়াইট হাউস এবং ইরান সমর্থিত বিদ্রোহী গ্রুপ এ তথ্য জানিয়েছে। খবর এএফপি’র

ইয়েমেনে হুতিদের লক্ষ্য করে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের অব্যাহত হামলা সত্ত্বেও বিদ্রোহী গ্রুপটি লোহিত সাগরে তাদের আক্রমণ চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি বলেছেন, একটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যচ্যুত এবং বাকি দুটিকে মার্কিন নৌ-ডেস্ট্রয়ার দিয়ে ভূপাতিত করা হয়েছে।

মার্কিন কেন্দ্রীয় কমান্ড বলেছে, যে দুটি জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে তার একটি ছিল আমেরিকান পতাকাবাহী। অপরটি সম্পর্কে মার্কিন কেন্দ্রীয় কমান্ড কিছু বলেনি।

জাহাজ দুটি থেকে হতাহতেরও কোন খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গাজায় ইসরাইলের অব্যাহত নৃশংস অভিযানের কারণে হুতি বিদ্রোহীরা লোহিত সাগরে চলাচলকারী ইসরায়েল সংশ্লিষ্ট বাণিজ্যিক জাহাজগুলোতে হামলা চালাতে শুরু করে। এ প্রেক্ষিতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য হুতি বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে পাল্টা হামলা চালাচ্ছে।

এদিকে ইয়েমেনে প্রায় এক দশক ধরে গৃহযুদ্ধ চলছে। হুতিরা সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে। এ কারণে দেশটিতে তীব্র মানবিক সংকট চলছে।

সূত্র : একুশে টেলিভিশন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ