মালদ্বীপে কুমিল্লার নামে বিভাগ বাস্তাবায়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার স্থানীয় সময় রাত নয়টায় মালদ্বীপের রাজধানী মালে মাফানো ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লার নামে বিভাগ বাস্তাবায়নের দাবিতে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা ওর আয়োজন করা হয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কুমিল্লার নামে বিভাগ বাস্তাবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।

এ সময় তিনি বলেন, ইতিহাস ঐতিহ্যের জেলা কুমিল্লা। অসংখ্য গুণী, দানবীর, শিক্ষাবিদ, রাজনীতিবিদের জন্ম কুমিল্লার মাটিতে। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনের একটি বড় অংশ জড়িয়ে রয়েছে কুমিল্লায়। আমরা আশা করছি, খুনি মোশতাকের জন্মস্থান ভেবে নয়, ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক আর আপামর কুমিল্লাবাসীর প্রত্যাশাকে বিবেচনা করে প্রধানমন্ত্রী কুমিল্লার নামেই বিভাগ ঘোষণা করবেন।

মালদীপস্ত কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদের আহবায়ক, মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভিউ কন্সট্রাকশন প্রাঃলিঃ এর চেয়ারম্যান মোঃদুলাল হোসেনর সভাপতিত্বে, অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক মোঃ জাকির হোসেন ও মোঃ মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

হাইকমিশনারের প্রথম সচিব ও দুতালয় প্রদান মোহাম্মদ সোহেল পারভেজ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক গ্লোবাল রিচ ট্যুর এন্ড ট্রাভেলস প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান,সি আই পি আলহাজ্ব সোহেল রানা,মালদ্বীপের টেলিকমিউনিকেশন ধিরাগু, মালদ্বিভিয়ান এয়ারলাইন্স, এন বি এল মানি টান্সপার (মালদ্বীপ) ও ঢাকা ট্রেডার্সের কর্মকর্তা – কর্মচারীবৃন্দ।
কুমিল্লাবাসীর পক্ষথেকে বক্তব্য প্রধান করেন কুমিল্লার সন্তান মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মজিবুর রহমান,

অনুষ্ঠান আয়োজন কমিটিতে ছিলেন, এনবিএল -মানি ট্রান্সফার মালদ্বীপের লোকাল ডাইরেক্টর হান্নান খান কবির, মোঃ জাকির হোসেন মোঃ মনির হোসেন, মোঃ জহিরুল ইসলাম, আলিম দুরানি

স্থানীয় সাংবাদিক বৃন্দ, এনবিএল মানি ট্রান্সফার এর সিও, ঢাকা ট্রাডাসের পরিচালক সহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ,সহ হাজার হাজার প্রবাসী বাংলাদেশী বৃহত্তর কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠন এর নেতারা।

এর আগে কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নের দাবিতে কুমিল্লা বিভাগ বাস্তাবায়ন পরিষদের আহবায়ক ও ভিউ কন্সট্রাকশন প্রাঃলি এর চেয়ারম্যান দুলাল হোসেন ৫ হাজার স্বাক্ষর সংকবলিত একটি স্মারকলিপি হাইকমিশনার এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর প্রদান করেন।

বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনে করেন ভিউ কন্সট্রাকশন প্রাঃলি, ও মালদ্বীপস্ত বৃহত্তর কুমিল্লা প্রবাসী, অনুষ্ঠানটি সার্বিক তত্বাবধানে ছিলেন বাংলাদেশ প্রবাসী ফ্রেন্ড সার্কেল মালদ্বীপ

অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত চ্যানেল আই সেরা কন্ঠ, বন্যা তালুকদার, মহুয়া মুনা, তানিশা খান, প্রাপ্তি ও তরিক মৃধা।

আরো দেখুনঃ