মুরাদনগরে হিন্দু পরিবার উপর হামলা। নিরাপত্তা চেয়ে প্রশাসনের নিকট আকুতি

মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধি ।।

মুরাদনগরে হিন্দু পরিবার উপর হামলা ও বাড়ীঘর পুড়িয়ে দেওয়া হুমকি নিরাপত্তা চেয়ে প্রশাসনের নিকট আকুতি।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার (১সেপ্টেম্বর) মধ্যরাতে কুমিল্লার মুরাদনগর উপজেলা ৩নং আন্দিকোট ইউনিয়নের হায়দরাবাদ গ্রামের মৃতঃ গোপাল চন্দ্রবর্তী বাড়ির জাম্বুরা চুরিকে কেন্দ্র করে ওই বাড়ির নারী পুরুষকে পিটিয়ে আহত ও বাড়ীঘর পুড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগ উঠেছে একই গ্রামের কাশেম মিয়ার ছেলে লিটন মিয়া, লিটন মিয়ার ছেলে আরিফ ভূইয়া লিটন মিয়ার স্ত্রী জোহরা বেগমের বিরুদ্ধে।

ইউপি’র সদস্য ফারুক আহাম্মেদ, শিক্ষক আবু বক্কর সিদ্দিক ভূইয়া, শিক্ষক শিরাজুল ইসলাম শিক্ষক আবু কাউছার ভূইয়া বলেন, হায়দরাবাদ গ্রামের আরিফ ভূইয়ার নেতৃত্বে একটি চোর চক্র মৃতঃ গোপাল চন্দ্রবর্তী স্ত্রী মনি রানী বাড়ীর জাম্বুরা গাছের জাম্বুরা চুরি করে নিয়ে যাওয়ার সময় নমিতা দেবী দেখে ফেলে কান্নাকাটি শুরু করছে স্থানীয়রা এসে চোরকে আটক করে পরদিন বিচারের আশ্বাসে ছেড়ে দেয়।

ইউপি’র সদস্য মোঃ সোহেল মিয়া বলেন, গ্রামে বিভিন্ন চুরির ঘটনায় গ্রামবাসী মিলে আরিফের বিরুদ্ধে একটি বিচার শালিসী হয়। ওই শালিসীতে আমি উপস্থিত ছিলাম না। তবুও আরিফ আমাকে ১নং আসামী করে থানায় অভিযোগ করেছে।

মামলার বাদী মনি রানী ভট্টাচার্য কান্নাবিজরিত কন্ঠে বলেন, আরিফ ভূইয়া একজন পেশাধার চোর, মাদক সেবী ও ব্যবসায়ী। সে বহুদিন ধরে আমাদের উপর অন্যায় অত্যাচার করে আসছে। এ পর্যন্ত সে আমার বাড়তে কয়েকবার চুরি সংঘঠিত করেছে। তার ভয়ে আমরা মুখ খুলতে পারি না। আমি ছাড়া আমার গ্রামের আর কোন হিন্দু পরিবার নেই । আমার একটি মাত্র ছেলে । এভাবে অন্যায় অত্যাচার করলে আমি কিভাবে বসবাস করবো। অভিযোক্ত আরিফ ভূইয়া সাথে যোগাযোগ চেস্টা করেও কোন প্রকার বক্তব্য নেওয়া যায়নি।

বাঙ্গরা বাজার থানা ওসি সফিউল আলম বলেন, এব্যাপারে বাঙ্গরা বাজার থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রযোজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ