মেসির আর্জেন্টিনা জুনে ঢাকায় আসছে না

অনলাইন ডেস্ক।।

ফুটবল বিশ্বের বর্তমান চ্যাম্পিয়ন লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। গতবছর ডিসেম্বরে কাতারে বিশ্বকাপের শিরোপা জিতেছিল লে আলবিসেলেস্তেরা। তাই আগামী ১২-২০ জুন ফিফা উইন্ডোতে লিওনেল মেসিদের বাংলাদেশে আনার চেষ্টা করছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে এই সময়ে ম্যাচ আয়োজন করা সম্ভব না হওয়ায় শেষ পর্যন্ত বিশ্বচ্যাম্পিয়নদের ঢাকায় আসা হচ্ছে না। গত জানুয়ারিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (আফা) সঙ্গে আলোচনায় বসেছিল বাফুফে। তখন এই আলোচনার বেশ অগ্রগতি হলেও শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেছে। গত সপ্তাহে বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (আফা) জুনে ম্যাচ আয়োজন করা সম্ভব নয় বলে জানানো হয়েছে।

আরও পড়ুন : পিএসজিতে নিষিদ্ধ হচ্ছেন মেসি!
এই ঘটনা আনুষ্ঠানিকভাবে জানার পর আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন থেকেও বাফুফেকে কিছু জানায়নি। এমনকি আর্জেন্টাইন মিডিয়াতেও এই সংক্রান্ত কোনো খবর আসেনি। তবে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জুনে ঢাকায় মেসিদের আনতে না পারার কারণ খোলাসা করেছেন। সালাউদ্দিন বলেন, ‌‌‘উভয়পক্ষ (দুই ফেডারেশন) চুক্তি করার পর্যায়ে ছিলাম। আমাদের স্টেডিয়ামের (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) সংস্কার কাজ চলছে। এই পরিস্থিতিতে বিশ্বচ্যাম্পিয়নদের আনা সম্ভব হচ্ছে না।’

আরও পড়ুন: ‘সাংবাদিকের বাপের জুতা পরা ছবি’ চেয়ে ক্ষমা চাইলেন সালাউদ্দিন
এদিকে মেসিদের যখন বাংলাদেশে আনার উদ্যোগ নেওয়া হয়েছিল, তখনও বঙ্গবন্ধু স্টেডিয়ামের কাজ অপূর্ণ ছিল। জুনের মধ্যে পরিপূর্ণ স্টেডিয়াম প্রস্তুত করা কঠিনই ছিল জাতীয় ক্রীড়া পরিষদের। এরপরও কেন আর্জেন্টিনাকে জুনের উইন্ডোতে প্রস্তাব দেওয়া হয়েছিল? এর কারণ সম্পর্কে বাফুফে সভাপতি বলেন, ‘আমাদের একটা চেষ্টা ছিল বিশ্বচ্যাম্পিয়ন দল প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে বাংলাদেশে আসুক। আর্জেন্টিনাও বাংলাদেশে আসার জন্য যথেষ্ট আগ্রহী ছিল। স্টেডিয়াম নিয়ে ক্রীড়া মন্ত্রণালয় ও ক্রীড়া পরিষদ কাজ করছে। এটি পরিপূর্ণ করতে তাদের আরও সময় প্রয়োজন বলে জানিয়েছে।’

জুনের ম্যাচকে সামনে রেখে আর্জেন্টিনার প্রতিনিধি দল বাংলাদেশে আসতে চেয়েছিল। কিন্তু স্টেডিয়ামের কাজ শেষ না হওয়ায় সেই প্রতিনিধি দলকেও আসার আমন্ত্রণ জানাতে পারেনি বাফুফে। তবে ঈদের ছুটির পর আনুষ্ঠানিকভাবে জুন উইন্ডোতে ম্যাচ আয়োজন সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: ১৮ বছরেই বাবা হচ্ছেন ম্যানইউর আর্জেন্টাইন তারকা
একইসঙ্গে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে অবহিত করা হয়েছে যে, আগামী জুন উইন্ডোতে ম্যাচ আয়োজন করা সম্ভব না হলেও স্টেডিয়াম পরিপূর্ণতা পেলে মেসিদের আবার আনার চেষ্টা করবে বাফুফে।

এদিকে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে বাংলাদেশের আনার বিষয়ে ১৮ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করতে চেয়েছিল বাফুফে। সেদিন সকালে আবার সম্মেলন স্থগিত করা হয়। ১৮ জানুয়ারির পর থেকে আর্জেন্টিনা বিষয়ে বাফুফে আনুষ্ঠানিকভাবে কোনো সংবাদ সম্মেলন বা বিবৃতি দেয়নি। এমনকি বাফুফের নির্বাহী কমিটির কোনো সভাতেও আর্জেন্টিনার বিষয়ে আলোচনা হয়নি।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ