মেসি-এমবাপ্পের মাইলফলক গোলে জয় পিএসজির

অনলাইন ডেস্ক।।

ফরাসি লিগ ওয়ানে পয়েন্ট তালিকার শীর্ষ দুইদল মুখোমুখি হয়েছিল। তাই ধারণা করা হচ্ছিল লড়াই হবে জমজমাট। ম্যাচের শুরুতে তেমনই আভাস মিলছিল। কিন্তু লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের রেকর্ডের ম্যাচে লেন্সের বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

শনিবার (১৫ এপ্রিল) রাতে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে লেন্সের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে পিএসজি। এই জয়ে লিগের শীর্ষস্থান আরও সুসংহত করল ফ্রেঞ্চ জায়ান্টরা। ম্যাচে গোলের দেখা পেয়েছেন কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি ও ভিতিনহা। লেন্সের হয়ে একমাত্র গোলটি করেন শেমেসোয়াফ ফ্রাঙ্কোওস্কি। ম্যাচের শুরুতে দুই দল সমানে সমান আক্রমণ চালায়। কিন্তু ম্যাচের ১৯তম মিনিটে আশরাফ হাকিমিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লেন্সের আবদুল সামাদ। আর তাতেই ১০ জনের দলে পরিণত হয় লেন্স। এতে প্রথম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে।

ম্যাচের ৩১ মিনিটে ভিতিনহার পাস থেকে গোল করে পিএসজিকে লিড এনে দেন কিলিয়ান এমবাপ্পে। যদিও ফরাসি ফরোয়ার্ডের শট লেন্সের গোলপোস্টে লাগে। তবে বল জালে জড়াতে ভুল করেননি। এই গোলে লিগ ওয়ানে পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের মালিক এখন এমবাপ্পে। ১৩৯ গোল করে এদিনসন কাভানিকে ছাড়িয়ে গেছেন এই ফরোয়ার্ড। এর ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ভিতিনহা। মেসি ছোট করে কর্নারে বল ঠেলে দেন নুনে মেন্ডেসকে। পর্তুগিজ ফুলব্যাকের পাসে বক্সের বাইরে থেকে জোরাল শটে গোলপোস্ট কাঁপান তার জাতীয় দলের সতীর্থ ভিতিনহা। বিরতির আগে আবারও গোলের দেখা পেয়ে যায় পিএসজি।

৪০তম মিনিটে স্কোরকার্ডে নাম লেখান মেসি। প্রতিপক্ষের বক্সের বাইরে একজনকে কাটিয়ে এমবাপ্পেকে পাস দিয়ে ভেতরে ঢুঁকে পড়েন আর্জেন্টাইন মহাতারকা। সতীর্থের ফিরতি পাসে গোলরক্ষককে পরাস্ত করেন এই খুদে জাদুকর। এই গোলে রেকর্ডবুকে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে বসলেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সর্বোচ্চ গোলের মালিকানা ছিল একা রোনালদোর দখলে। বর্তমানে সৌদি ক্লাব আল-নাসর তারকা ৪৯৫টি গোল নিয়ে শীর্ষে ছিলেন তিনি। রোনালদোর সেই রেকর্ড ভাঙার পথে এগিয়ে গেলেন মেসি।

বিরতির পর ৫৮তম মিনিটে ডি বক্সে রুইজি ফাউল করে বসেন লিসের ফ্রাঙ্কোভস্কিকে। তাই ভিএআর দেখে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। ৬০ মিনিটে পেনাল্টি থেকে লেন্সের হয়ে ব্যবধান কমান ফ্রাঙ্কোভস্কি। কিন্তু হার এড়াতে পারেননি। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে চলতি আসরে প্রথম লেগে একই ব্যবধানে হারের প্রতিশোধ নিল প্যারিসিয়ানরা। ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান পোক্ত করল পিএসজি। সমান সংখ্যক ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে লিস। এবারের মৌসুমে দুই দলের ৭টি করে ম্যাচ বাকি।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ