মেয়েকে ধর্ষণের দায়ে – বাবার যাবজ্জীবন কারাদণ্ড

আহসানুজ্জামান সোহেল

১৫ ডিসেম্বর বিকেল পৌনে তিনটায় কুমিল্লা জেলা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কুমিল্লা ২ আদালতের বিচারক জাহেদুল কবির। রায় ঘোসনা করেন, কুমিল্লা দেবিদ্বারের জামশেদ আলম মেয়েকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রায়ে এক লাখ টাকা জরিমানা করা হয় অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড ঘোষণা করা হয়।কুমিল্লার দেবিদ্বারে

গত ২০১৭ সালের ২৪ জুলাই রাত ২ টায় কুমিল্লা দেবিদ্বার উপজেলার বানিয়াপাড়া গ্রামের জামশেদ আলম (৪৫) তার আপন মেয়েকে ধর্ষণ করে। মামলার আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পিপি মিজানুর রহমান মজুমদার জানান,

এই ঘটনার দুই দিন পর ২৫ জুলাই মেয়ের মা হালিমা বেগম বাদী হয়ে দেবিদ্বার থানায় একটি মামলা করেন। পরে মামলাটি আদালতে আসে। আদালত নতুন তদন্ত কর্মকর্তা নিয়োগ দেন। এই সময়ে মেয়েটির ডাক্তারি পরীক্ষা হয়। ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া যায়। দীর্ঘ শুনানীর পর আজ আদালত রায় ঘোষণা করেন।

ধর্ষণকারীর স্ত্রী হালিমা বেগম বলেন, তার স্বামী জামশেদ বেশ কয়েকবার তার মেয়েকে ধর্ষণ করে। এ নিয়ে শালিস বৈঠক হয়। তবে এতে ক্ষান্ত হয় নি ধর্ষক জামশেদ। পরে হালিমা বেগম বাদ্য হয়ে নিজে বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। আজ আসামী জামসেদের উপস্থিতে রায় পড়ে শোনান বিচারক।

এদিকে রায় শোনার পর ধর্ষণকারীর স্ত্রী হালিমা বেগম বলেন, তার মত বাবা এই পৃথিবীতে বেঁচে থাকার কোন অধিকার নেই। আমি তার মৃত্যুদণ্ড শুনতে চাইছিলাম।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ