মোচাগড়া হাইস্কুলের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন

মুরাদনগর প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগর উপজেলার ১০নং যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অবশেষে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে বিরতিহীন ভাবে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ৬৫৭ জন ভোটারের মধ্যে ৩৮৬ জন ভোটার তাদের কাঙ্খিত প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করে।

নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মমিনুল হক। বিজয়ী অভিভাবক প্রতিনিধিরা হলেন, মোশারফ হোসেন (প্রাপ্ত ভোট ২২৯), আব্দুল কাদির (প্রাপ্ত ভোট ২০৪), সাদেক ভুইয়া (প্রাপ্ত ভোট ২০৩) ও সফিকুল ইসলাম (প্রাপ্ত ভোট ১৮৭)। পরাজিত অভিভাবক প্রার্থীরা হলেন, সেলিম মুন্সী (প্রাপ্ত ভোট ১৮৬), মানিকুজ্জামান (প্রাপ্ত ভোট ১৫৯) ও কামাল হোসেন (প্রাপ্ত ভোট ৮৬)।

নির্বাচন চলাকালে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোল্লা তাজুল ইসলাম মামুন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সেলিম ভুইয়া, সমাজ সেবক আরিফুল ইসলাম সাহেদ, সাদেক হোসেন, ইবরাহীম ভুইয়া, সাবেক ইউপি সদস্য আব্দুল মতিন, আশরাফুল ইসলাম, নান্নু মিয়া বেগ, মইনুল ইসলাম ময়নাল, ইউপি সদস্য আল-আমিন, আনিসুজ্জামান দুলাল, জজ মিয়া, জসিম উদ্দিন ও আলেহা বেগম প্রমুখ।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবত মোচাগড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন ব্যালট পেপারের মাধ্যমে হয়নি। নির্বাচনে কারচুপি ও পাতানো নির্বাচন এবং হামলা, মামলা গ্রেফতারের মধ্যদিয়ে অভিভাবক প্রতিনিধিসহ অধিকাংশ পদই নির্বাচিত হয়েছিল। ফলে এলাকার অভিভাবকরা ওই কমিটি গুলোর সভাপতিসহ সকলের প্রতি ছিল চরম ভাবে নাখোঁশ। যার কারণে অভিভাবকরা স্কুলমুখি থেকে বিরত ছিল। এবার অভিভাবকরা নির্বাচনে অংশ নিলে স্বতস্ফুর্তভাবে উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। যা বিগত দিনের ইতিহাসে নজিরবিহীন।

আরো দেখুনঃ