মোরেলগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান লিয়াকত আলী, ভাইস চেয়ারম্যান রাসেল ও আজমিন নাহার

আনলাইন ডেস্ক।।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাটের মোরেলগঞ্জে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান পদে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুন্দরবন সাবসেক্টরের যুদ্ধকালীন স্টুডেন্ট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান। তিনি তার আনারস প্রতীক নিয়ে ৩৮ হাজার ৩শ ৯৯ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক ভাইস-চেয়ারম্যান মো. মোজাম্মেল হক মোজাম, তার দোয়াত কলম প্রতীকে ২৬ হাজার ৭শ ২৯ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে যুবলীগ নেতা মো. রাসেল হাওলাদার ৪৬ হাজার ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ভাইস চেয়ারম্যান তালা প্রতীক নিয়ে এনামূল হক রিপন ১৮ হাজার ২শ ৩৭ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার তার কলস প্রতীকে ৪১ হাজার ৮শ ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক হোসনেয়ারা হাসি তার হাঁস প্রতীকে ১৩ হাজার ১শ ৫০ ভোট পেয়েছেন।

৯ জুন রবিবার অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ৫ স্তরের আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তায় উপজেলার ১১১টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধীকার প্রয়োগ করেন। কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এ উপজেলায় ১৬টি ইউনিয়নসহ ১টি পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৫৭ হাজার ৪১০ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৩১২, মহিলা ১ লাখ ২৭ হাজার ৯৬ ও তৃতীয় লিঙ্গের ২ জন ভোটার রয়েছে। এ নির্বাচনে মোট ভোট কাস্ট হয়েছে ৬৬ হাজার ৯শ ৫৬। ভোট গ্রহণের হিসাবান্তে ২৬ শতাংশ ভোট পড়েছে বলে উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা গণেশ চন্দ্র বিশ্বাস রাত ১১টায় উপজেলা সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ