মোল্লাহাটে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি।।

আধুনীক শিক্ষায় শিক্ষিত হয়ে পাশ্চাত্য বিশ্বের সাথে প্রতিযোগীতায় জয়ী হতে হবে আমাদের শিক্ষার্থীদের। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সাধারণ জ্ঞান, ক্রীড়া ও সাংস্কৃতি চর্চা, সংবাদপত্র পাঠসহ কারিগরী শিক্ষা ও গ্রহন করতে হবে। বিশ্বের উন্নত দেশের শিক্ষার্থী আর আমাদের গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের মধ্যেও কোন ব্যবধান হবেনা। তারা যেটা পারবে আমাদের ও পারতে হবে।

২০৪১ সাল আমাদের দেশ একটি উন্নত দেশ হবে আর সে দেশ পরিচালনা করতে হবে তোমাদেরই তাই তোমাদের দক্ষতা, যোগ্যতা ও মেধা অর্জন করতে হবে। মেয়েদের শিক্ষার ব্যাপারে তিনি গুরুত্ব আরোপ করেন। ছেলে আর মেয়ের মধ্যে কোন পার্থক্য না খুজে নিজেদেকে মানুষ হিসাবে ভাবতে হবে।

বর্তমানে অনেক ক্ষেত্রে ছেলেদের থেকে মেয়েরা ভাল করছে। মাধ্যমিক শিক্ষা জীবনের একটি গুরুত্বপূর্ণ ধাপ, এখান থেকেই জীবন পরিচালনার ভীত তৈরী হয়। জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব, কে এম আলী আজম বৃহস্পতিবার (১১ নভেম্বর) মোল্লাহাট শহীদ হেমায়েত উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে তার বক্তব্যে কথাগুলো বলেন।

উক্ত বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, এনডিসি, বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নাজমুল হুদা, মোল্লাহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন। সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান ও উক্ত বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি শাহীনুল আলম ছানা।

অন্যান্য অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্যদেন সহকারী (কমিমনার ভূমি) অনিন্দ্য মন্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, অফিসার ইনচার্জ সোমেন দাশ। মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, অধ্যক্ষ এল জাকির হোসেন প্রমুখ। সার্বিক পরিচালনা করেন প্রধান শিক্ষক উম্মে হামীমা। অনুষ্ঠান উপস্থাপনা করেন মোল্লাহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উক্ত বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য মোহাম্মাদ আলী মোহন।

আরো দেখুনঃ