ময়মনসিংহের গাঙ্গিনাপাড়ে স্বর্ণ পরীক্ষা কেন্দ্র উদ্বোধন

ময়মনসিংহ প্রতিনিধি।।

স্বর্ণের অলংকারের বিশ্বমান নিশ্চিত করতে ময়মনসিংহে চালু হয়েছে রূপসী বাংলা গোল্ড টেস্টিং সেন্টার এন্ড হলমার্ক সেন্টার। বিদেশ থেকে আনা সর্বাধুনিক মেশিনের সাহায্যে স্বর্ণালংকার পরীক্ষার পর সঠিক মান খোদাই করে দেওয়া হবে সিল।

গাঙ্গিনারপাড় আজাদ শপিং কমপ্লেক্সের ২য় তলায় বুধবার (২৩ফেব্রæয়ারী) সকালে আনুষ্ঠানিকভাবে কেকে কেটে স্বর্ণ পরীক্ষা কেন্দ্রটি উদ্বোধন করা হয়।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অতি: পুলিশ সুপার ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শফিকুল্লাহ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম বজলুর রহমান, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন, ওর্য়াড কাউন্সিলর ফারুক হাসান, ওর্য়াড কাউন্সিলর এম এ মান্নান, জেলা স্বর্ণ শিল্পী শ্রমিক কর্মচারী সমিতির সভাপতি মালিক মোহাম্মদ শহীদুল্লাহ্, সাধারন সম্পাদক পবিত্র রঞ্জন রায়, সাংবাদিক কাজী মুন্না প্রমুখ।

এসময় অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, স্বর্ণ পরীক্ষা ল্যাব এখন সময়ের দাবি। ময়মনসিংহে হলমার্ক মেশিন স্থাপনের ফলে এখন সাধারণ মানুষ স্বর্ণালঙ্কার কেনার পর যাচাই করতে পারবেন। এতে জনসাধারণ আর প্রতারিত হবেন না। এর সাহায্যে কত ক্যারেটের স্বর্ণ পেয়েছেন তা নিশ্চিত হতে পারবেন। গোল্ড টেস্টিং রিপোর্ট ক্রেতাদের জন্য সহায়ক হবে।

সঠিক মান যুগের সঠিক মূল্যায়ন ক্রেতা বিক্রেতা উভয়ই লাভবান হবেন অঙ্গিকার ব্যক্ত করে প্রতিষ্টানটির সভাপতি গোবিন্দ বনিকসহ সংশ্লিষ্ট অন্যন্যরা জানান, স্বর্ণের গুণগতমান নিশ্চিত হতে বিশ্বজুড়ে হলমার্ক স্বীকৃত। এমআরআই মেশিনের মতো গোল্ড স্ক্যান করে, এসিড টেস্ট করে, ম্যানুয়াল চেক করে আমরা স্বর্ণালংকারের ওপর স্টাম্পিং করে দেব। এর জন্য নামমাত্র ফি দিতে হবে আগ্রহী ব্যক্তি বা জুয়েলার্সকে।

আরো দেখুনঃ