ময়মনসিংহে বিভাগীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন

ময়মনসিংহ প্রতিনিধি।।

বাঙ্গালীর ঐতিহ্য পহেলা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ময়মনসিংহে সাতদিন ব্যাপী বিভাগীয় এসএমই পণ্য মেলা শুরু হয়েছে। সোমবার (১১ এপ্রিল) সকালে টাউন হল প্রাঙ্গনে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। জেলা প্রশাসনের ব্যবস্থাপনা এবং বিভাগীয় প্রশাসনের তত্বাবধোনে এই মেলার আয়োজন করে এসএমই ফাউন্ডেশন।

জেলা প্রশাসক এনামুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক পুলক কান্তি চক্রবর্তী, মহনগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, নিবার্হী ম্যাজিস্টেট সেগুফতা মেহনাজ, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে অতিথিবৃন্দ উদ্যোক্তাদের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সারা দেশে ছড়িয়ে থাকা এসএমই প্রতিষ্ঠানগুলো অনেক উন্নত ও মানসম্পন্ন পণ্য উৎপাদন করছে। গত দুই বছরে করোনা মহামারীতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের সহায়তা প্রদানের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। এসব ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় শুধুমাত্র এসএমই উদ্যোক্তারা তাঁদের উৎপাদিত দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয় করছেন।

মেলায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের ৪৮টি স্টল রয়েছে। আগামী ১৭ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

আরো দেখুনঃ