ময়মনসিংহে মেডিকেল কলেজে শিক্ষার্থীদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন

ময়মনসিংহ প্রতিনিধি।।

ময়মনসিংহ মেডিকেল কলেজের সার্জারী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. আবুল কালাম আজাদের বিরুদ্ধে বিপথগামী ছাত্র-ছাত্রীদের মিথ্যা, বানোয়াট অভিযোগের প্রতিবাদ এবং দোষিদের চিহ্ণিত করে শাস্তির দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ ফেব্রুয়ারী) দুপুরে কলেজ ক্যাম্পাসে আয়োজিত মানববন্ধনে কলেজের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক ও ছাত্র-ছাত্রীরা অংশ নেয়।

মানববন্ধন শেষে কলেজ গ্যালারিতে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডাক্তার এহসানুর রেজা শোভন। লিখিত বক্তব্যে বলা হয়,গত ২৩ ফেব্রæয়ারী মেডিকেল কলেজের কতিপয় বিপথগামী শিক্ষার্থী কথিত এক ছাত্রীকে যৌন হয়রানির মিথ্যা ও বানোয়াট অভিযোগ এনে মানববন্ধন কর্মস‚চি পালন করায় সার্জারি বিভাগের প্রধান ডা. আবুল কালাম আজাদ এর সম্মানহানি হয়েছে। মূলত যে ছাত্রীর যৌন হয়রানির কথা বলা বলা হয়েছে , এই ধরনের কোন ছাত্রীর অস্তিত্ব খোঁজে পাওয়া যায়নি।

এমনকি যৌন হয়রানির বিষয়ে কলেজ প্রশাসনকে কেউ কোন লিখিতঅথবা মৌখিক অভিযোগও করেনি। তাই এই ঘটনায় তদন্ত প‚র্বক দোষীদের দৃষ্টান্তম‚লক শাস্তি দাবি করা হয়। এ সময় গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডাক্তার তাইয়েবা তানজিন মির্জা, অধ্যাপক ডাক্তার মলয় কুমার সাহা, ডাক্তার কাঞ্চন সরকার, ডাক্তার হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ