রাজশহী-৪ আসন বাগমারায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পালটাপালটি মামলায় ২০ জন আসামী

বাগমারা, রাজশাহী প্রতিনিধি।।

রাজশাহীর- ৪ আসনে (বাগমারায়) নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকদের দুদফা হামলায় স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের অন্তত ২০ জন অনুসারী আহত হয়েছেন। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় সোমবার উভয় পক্ষ থানায় পালটাপালটি মামলা করেছেন। উভয় পক্ষের মামলায় মোট ২০ জনকে আসামি করা হয়েছে। অজ্ঞাত আরো শতাধিক ব্যক্তিকেও আসামি করা হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ভবানীগঞ্জ পৌর এলাকায় রোববার রাত থেকে অতিরিক্ত র‌্যাব, পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, রোববার দুপুরে তেলিপুকুর গাঙ্গোপাড়া বাজারে মাহাবুর রহমান নামে স্থানীয় এক আ.লীগ কর্মীকে মুখোধারী কয়েকজন লোক মারপিট করে আহত করে। এই ঘটনার জের ধরে রাত ৮ টার দিকে ভবানীগঞ্জ গোডাউন মোড়ে একটি চায়ের দোকানের সামনে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থক আসাদুজ্জামান ফুলসার, মোস্তাক আহম্মেদ ও আব্দুস সোবহানের নেতৃত্বে ২০-২৫ জন ব্যক্তি অস্ত্রশস্ত্র নিয়ে মোটর সাইকেযোগে এসে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের কর্মী-সমর্থকদের উপর হামলা করে। এ সময় আত্মরক্ষার্থে উপজেলা পরিষদের সংরক্ষিত ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি তার এক বান্ধবীকে সঙ্গে নিয়ে সিএনজিযোগে শিকদারির দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় হামলাকারীরা পেছনে ধাওয়া করে যাত্রাগাছী বাজারে মমতাজ আক্তার ও তার বান্ধবী সেলিনা আক্তারকে সিএনজি থেকে টেনেহিঁছড়ে নামিয়ে মারপিট করে আহত করে নগদ ৩০ হাজার টাকা, ৩ ভরি ওজনের স্বর্ণের চেইন ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এই ঘটনায় স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের সমর্থক ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি বাদি হয়ে নৌকার প্রার্থী আবুল কালামের সমর্থক আসাদুজ্জামান, মোস্তাক ও আব্দুস সোবহান সহ ৮ জনের নাম উল্লেখ করে সোমবার থানায় একটি এজাহার দিয়েছেন। অপরদিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থক আহত মাহাবুর রহমান নিজেই বাদি স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের সমর্থক উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সরকার ওরুফে আর্ট বাবুসহ ১২ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছেন।

এদিকে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক অভিযোগ করেন নৌকার প্রার্থী আবুল কালামের ক্যাডার বাহিনীরা বিনা কারণে তার লোকজনের উপর হামলা করে তার অন্তত ২০ জন কর্মী-সমর্থককে আহত করেছে। অপরদিকে নৌকার প্রার্থী আবুল কালামও অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থীর লোকজন তার এক কর্মীকেও মারপিট করে আহত করেছে।

থানার ওসি অরবিন্দ সরকার বিষয়টি নিশ্চিত করে বলেছেন এই ঘটনায় উভয় পক্ষ পালটাপালটি মামলা করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ