রাজশাহী সিটিতে নৌকার প্রার্থী চূড়ান্ত

অনলাইন ডেস্ক।।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী প্রায় চূড়ান্ত হয়েছে। দুই বারের সফল মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন আবারও মেয়র পদেই নির্বাচন করছেন। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও মেয়র পদে খায়রুজ্জামান লিটনকে নির্বাচন করতে বলেছেন বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। সূত্র মতে, রোববার দুপুরে গণভবনে গিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

দুপুর ২টার দিকে তিনি গণভবন থেকে বের হয়ে আসেন। এরপর তিনি মেয়র পদে নির্বাচন করবেন বলে রাজশাহীর নেতৃবৃন্দকে জানান। নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের এক নেতা জানান, রাজশাহী সিটি করপোরেশনে মেয়র পদে কে নির্বাচন করবেন তা নিয়ে আলোচনার জন্য দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন খায়রুজ্জামান লিটন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সিটিতে খায়রুজ্জামান লিটনকে আবারও মেয়র পদে নির্বাচন করতে বলেছেন।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, এবারও আমি সিটি করপোরেশনে নির্বাচন করছি। সোমবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করবো এবং মঙ্গলবার জমা দিবো। এরপর রাজশাহীতে ফিরে নির্বাচনের প্রস্তুতি ও প্রচার প্রচারণা শুরু করবো। দেশ তথা দক্ষিণ এশিয়ার সবচেয়ে আধুনিক ও দৃষ্টিনন্দন রাজশাহী নগরীর রূপকার ও স্বপ্নের ফেরিওয়ালাখ্যাত এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবার মেয়র পদে নির্বাচন করছেন কিনা এ নিয়ে বেশ কিছুদিন থেকে আলোচনা চলছিল। কেউ বলছিলেন তিনি মেয়র নির্বাচন করবেন আবার কেউ বলছিলেন এবার তিনি সংসদ সদস্য পদে নির্বাচন করবেন। এ নিয়ে তিনি নিজে কিছু বলেননি এতোদিন। তিনি শুধু বলেছেন দলীয় প্রধান তাকে যেখানে চাইবেন সেখানে নির্বাচন করবেন।

তবে স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগের গুটি কয়েক নেতা খায়রুজ্জামান লিটনকে এমপি পদে মনোনয়ন এবং সিটিতে বিতর্কিত এক নেতাকে প্রার্থী করার চেষ্টা চালিয়েছেন। এ ব্যাপারে দলীয় প্রধানের কাছেও নাম প্রস্তাব পাঠানো হয়েছিল বলে নেতাকর্মীদের মধ্যে গুঞ্জন ছিল। মূলত: এসব কারণে মেয়র লিটন এবার সিটিতে নির্বাচন করছেন কিনা তা নিয়ে দ্বিধায় ছিলে নেতাকর্মীরা। রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, আপাতত রাজশাহী সিটিতে মেয়র খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই। আমার জানা মতে, দলীয় প্রধান তার (লিটন) প্রার্থীতা চূড়ান্ত করেছেন। তাকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিতে বলেছেন। তিনি আরও বলেন, যেহেতু দলীয় প্রধান তার (লিটনে) কথা বলেই দিয়েছেন সে ক্ষেত্রে আর কারও দলীয় মনোনয়নপত্র সংগ্রহের সম্ভাবনা নেই।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ