রাফাহতে ভয়াবহ হামলা চালাল ইসরায়েল, ২১ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক।।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের রাফাহতে ব্যাপক বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। এতে শিশুসহ অন্তত ২১ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সোমবার (৬ মে) সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের এই হামলায় এক পরিবারের সাতজন এবং অন্য পরিবারের নয়জন নিহত হয়েছেন। যাদের অনেকেই শিশু।

এর আগে, দক্ষিণ গাজার এই শহরের মধ্য ও পূর্বাঞ্চলে বেশ কয়েককটি বাড়িতে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাফাহ শহরের একটি বাড়িতে হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন।

এদিকে, গাজা উপত্যকায় হামলার পর থেকে ইসরায়েলের তীব্র সমালোচনা করে আসছে আল-জাজিরা। এতে আল-জাজিরার সম্প্রচার বন্ধ করে দিয়েছে নেতানিয়াহুর সরকার। রোববার (৫ মে) জেরুজালেমের অ্যাম্বাসেডর হোটেলে কাতারি সম্প্রচার মাধ্যমের অফিসে অভিযান চালিয়েছে পুলিশ।

ইসরায়েলি সরকারের সিদ্ধান্তকে ‘অপরাধমূলক কাজ’ হিসাবে নিন্দা করে আল-জাজিরা জানায়, মুক্ত গণমাধ্যমের ওপর দমন আন্তর্জাতিক ও মানবিক আইনের লঙ্ঘন।

এক বিবৃতিতে গণমাধ্যমটি আরও জানায়, ইসরায়েলের সরাসরি লক্ষ্যবস্তু করা এবং সাংবাদিকদের হত্যা, গ্রেপ্তার, ভয় দেখানো এবং হুমকি দিয়ে আল-জাজিরাকে থামানো যাবে না।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় হামাস। হামলায় প্রায় এক হাজার ২০০ ইসরায়েলি নিহত এবং জিম্মি করা হয় ২৫২ জনকে। এরপর থেকে গাজায় তাণ্ডব চালিয়ে এখন পর্যন্ত প্রায় ৩৪ হাজার ৬০০ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে দখলদার ইসরায়েল।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ