লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীর সংবাদ সম্মেলন

আনলাইন ডেস্ক।।

চট্টগ্রামের লোহাগাড়ায় জায়গা দখলের অভিযোগ এনে যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে এক প্রবাসীর স্ত্রী।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে উপজেলার বটতলী স্টেশনের একটি রেস্টুরেন্টে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন উপজেলা সদরের পুরাতন থানা এলাকার প্রবাসী নুরুল কাদেরের স্ত্রী আনছার খানম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনছার খানম জানান, ১৫ বছর পূর্বে বশির আহমদ নামে এক ব্যক্তির কাছ থেকে লোহাগাড়া সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজমুন্নিছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম-দক্ষিণ পাশে ৭ শতক জায়গা ক্রয় করেন তার স্বামী সৌদি আরব প্রবাসী নুরুল কাদের।

তৎকালীন সময়ে ক্রয়কৃত জায়গার চারিদিকে ১০ ফুট উচ্চতার সীমানাপ্রাচীর নির্মাণ করা হয়, যা এখনো স্থিত রয়েছে এবং নিয়মিত ক্রয়কৃত জমির খাজনা পরিশোধ করে ঐ জায়গায় দখলে রয়েছেন তারা। তিনি ও তার স্বামী দীর্ঘদিন ধরে সৌদি আরবে অবস্থান করায় তাদের অনুপস্থিতির সুযোগ নিয়ে রাতের আধাঁরে তার স্বামীর ক্রয়কৃত জায়গার একাংশে গেইটের তালা ভেঙ্গে ও গাছ কেটে পানি চলাচলের নালা নির্মাণ করেন তৌহিদুল হক নামে স্থানীয় এক যুবলীগ নেতা।

এ ঘটনায় গত ১৪ জুন তিনি বাদি হয়ে তৌহিদুল হকসহ ৬ জনের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে একাধিকবার থানা পুলিশ তাদেরকে বৈঠকের জন্য ডাকলেও অভিযুক্তরা হাজির হয়নি। বরং তাদেরকে বিভিন্নভাবে হুমকি প্রদান করে যাচ্ছে এবং তার স্বামীর ক্রয়কৃত জায়গার উপর দিয়ে গোপনে তৈরীকৃত পানি চলাচলের নালার পাশে স্থায়ী ভাবে চলাচলের রাস্তা নির্মাণের উদ্দেশ্যে রাতের আধারে মাটি ভরাট করেন।

গত ১৭ জুন পবিত্র ঈদুল আজহার রাতের আধাঁরে সকলের ব্যস্ততার সুযোগে তৌহিদুল হক তার দলবল নিয়ে তার স্বামীর ক্রয়কৃত জায়গার চারপাশে দেওয়া সীমানা প্রাচীরের এক প্রান্তে গেইট ও অন্যপ্রান্তে সীমানাপ্রাচীর ভেঙ্গে ফেলে। সেই সাথে তার মূল্যবান গেইট চুরি করে নিয়ে যায়। যার কারণে তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সর্বোচ্চ নীতিনির্ধারকদের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন এবং তার স্বামীর ক্রয়কৃত জায়গা বেআইনীভাবে জোরপূর্বক দখলের নেতৃত্ব দেওয়া যুবলীগ নেতা তৌহিদুল হকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এসময় ভুক্তভোগী পরিবারের রোখসানা আকতারসহ অন্যসদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ