‘শর্ত মানলে ঈদের পরও পদ্মা সেতুতে চলবে মোটরসাইকেল’

অনলাইন ডেস্ক।।

মোটরসাইকেল চালকরা সব শর্ত মেনে পদ্মা সেতুতে চলাচল করলে ঈদের পরেও সেতুতে চলাচলের সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন। বুধবার (১৯ এপ্রিল) বেলা ১১টার দিকে পদ্মা সেতুর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের টোলপ্লাজা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

সেতু সচিব বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। ঈদে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের জন্য নির্ধারিত লেন ও টোল বুথ করা হয়েছে। তবে চাপ বেশি হলে অন্য বুথে যানবাহন ফাঁকা থাকলে সেখানেও টোল দিতে পারবে। এ ছাড়া নিয়মতান্ত্রিকভাবে মোটরসাইকেল চলাচলে চালকদের প্রয়োজনীয় শর্ত দেওয়া হয়েছে। অন্যান্য যানবাহনের মতো মোটরসাইকেলেরও গতি সর্বোচ্চ ৬০ কিলোমিটার রাখা হয়েছে। যে সকল শর্ত দেওয়া হয়েছে সেসব শর্ত মেনে চললে ঈদ-পরবর্তী সময়েও পদ্মা সেতুতে মোটরসাইকেল চালু রাখা হবে।

উল্লেখ্য, ঈদুল ফিতরকে সামনে রেখে দীর্ঘ ৯ মাস ২৪ দিন পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা উঠতে যাচ্ছে। আগামী ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হবে। এর আগে, গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর দিন ২৬ জুন থেকে সেতুতে যান চলাচল শুরু হয়। ওই দিনই সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হন। এরপর সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেওয়া হয়।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ