শান্ত-বাবরকে পিছনে ফেলে আইসিসির মাসসেরা টেক্টর

গত মাসটা বেশ দুর্দান্ত খেলেছেন নাজমুল হোসেন শান্ত। এসময় ওয়ানডে ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরি ও প্রথম উইকেটের দেখাও পান তিনি। এমন পারফরম্যান্সের সুবাদে দারুণ ফর্মে থাকা বাংলাদেশের এই টপ অর্ডার ব্যাটার পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরের সাথে প্রথমবারের মতো আইসিসির মাসসেরার মনোনয়ন পেয়েছিলেন।

সোমবার (১২ জুন) বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি নিজেদের ওয়েবসাইটে মে মাসের সেরা ক্রিকেটারের নাম প্রকাশ করেছে। যেখানে শান্ত-বাবরকে পিছনে ফেলে প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’র পুরস্কার জিতে নিয়েছেন টেক্টর। এদিকে শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু ও হার্শিথা সামারাবিক্রমাকে টপকে মেয়েদের মাসসেরা নির্বাচিত হয়েছে থাইল্যান্ডের থিপোয়াচ পুত্থাওং।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ছিলেন টেক্টর। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে তিনি করেন অপরাজিত ২১ রান। দ্বিতীয় ম্যাচেই হাকান সেঞ্চুরি, খেলেন ১১৩ বলে ১৪০ রানের দারুণ ইনিংস। শেষ ওয়াডেতেও তার ব্যাট থেকে আসে ৪৫ রান। এই পারফরম্যান্সের কারণে প্রথম আইরিশ হিসেবে মাসসেরার পুরস্কার নিজের করে নেন টেক্টর।

অন্যদিকে আয়ারল্যান্ড সিরিজের তিনটি ম্যাচেই অবদান রেখেছিলেন শান্ত। প্রথম ম্যাচেই ৪৪ রানের ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ম্যাচে মাত্র ৮৩ বলে সেঞ্চুরি তুলে ১২টি চার ও তিনটি ছক্কায় ১১৭ রান করেন শান্ত। তৃতীয় ম্যাচেও অসাধারণ খেলেন শান্ত। ব্যাট হাতে ৩৫ রানের ইনিংস খেলার পর বল হাতে ১০ রান খরচায় এক উইকেট নেন তিনি। এই সিরিজের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন শান্ত।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ