শাহরাস্তিতে গোপন বৈঠক থেকে জামায়াতের আমীরসহ ১৪ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।।

গোপন বৈঠক থেকে নাশকতার অভিযোগে চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা জামায়াতের আমিরসহ ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১০ মার্চ) দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১০ টায় উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের সূচীপাড়া নুরানী তালিমুল কোরআন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার একটি কক্ষে গোপন বৈঠক চলাকালে পুলিশ সেখানে অভিযান চালায়। সেখান থেকে বই, লিফলেট ও অর্থ সংগ্রহের রশিদসহ ১৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, শাহরাস্তি উপজেলা জামায়াত আমির মোঃ মোস্তফা কামাল (৪৪), ওই মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা মোঃ মিজানুর রহমান (৪৩) সূচীপাড়া উত্তর ইউনিয়নের লাকামতা গ্রামের মৌলভী বাড়ীর মৃত আনোয়ার হোসেনের পুত্র জালাল হোসেন (৩০), সূচীপাড়া গ্রামের সফিকুল ইসলামের পুত্র সামছুল আরেফিন (৩৩) দৈয়ারা গ্রামের মৃত আব্দুল হাই’র পুত্র মাওলানা ইমাম হোসেন (৩৩), শোরসাক গ্রামের ইউসুফ আলীর পুত্র পারভেজ হোসাইন (৩০), একই গ্রামের মৃত তরিক উল্লার পুত্র মোশারফ হোসেন (৫০), দৈকামতা গ্রামের মৃত হাবিব উল্লাহ খাঁনের পুত্র কাউছার খাঁন (৫৩), সূচীপাড়া ভুঁইয়া বাড়ির মৃত জুনাব আলীর পুত্র মোঃ সোহরাব হোসেন (৪৬), বসুপাড়া গ্রামের মফিজুর রহমানের পুত্র মাওলানা মনির হোসেন (২৭), সূচীপাড়া দিঘীর পাড়ের সামছুদ্দিনের পুত্র জাহাঙ্গীর আলম (৪৮), চাঁদপুর গ্রামের মোঃ নিজাম উদ্দিনের পুত্র মোঃ জসিম উদ্দিন (৪৩), লাকামতা গ্রামের আঃ মতিনের পুত্র হাফেজ আক্তার হোসেন (৩০) ও সূচীপাড়া পোদ্দার বাড়ির মৃতঃ হাবিব উল্যাহর পুত্র আক্তার হোসেন (8৬)।

শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, ওই মাদরাসার পাঠদান কক্ষে অভিযান চালিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী শাহরাস্তি উপজেলার আমিরসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা নাশকতামূলক কর্মকান্ড করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে নাশকতামূলক কর্মকান্ড করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার গোপন বৈঠকে মিলিত হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অজ্ঞাত ২০/২৫ জন নেতাকর্মী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে সেখান থেকে বই, লিফলেট ও অর্থ সংগ্রহের রশিদ জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা করে আদালতে সোপর্দ করা হয়েছে।

আরো দেখুনঃ