শিক্ষা ক্যাডার বৈষম্য নিরসনে সংবাদ সম্মেলণ

নীলফামারী প্রতিনিধি।

ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, স্কেল আপগ্রেডেশন ও আন্তঃক্যাডার বৈষম্য নিরসনের দাবি আদায়ের লক্ষ্যে নীলফামারীতে সংবাদ সম্মেলণ করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি নীলফামারী জেলা শাখা।

দাবিসমূহ বাস্তবায়ন না হলে ২ অক্টোবর থেকে সারাদেশে কর্মবিরতির পালনের ঘোষনা দেয় সংগঠনটি। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় দি বিসিএস সাধারণ শিক্ষা সমিতি নীলফামারী জেলা শাখার আয়োজনে নীলফামারী সরকারি কলেজের শিক্ষক পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলণে ওই কর্মসূচি পালনের ঘোষণা দেয় সংগঠনটি।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির জেলা সভাপতি ও নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. দিদারুল ইমলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলণে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সহসভাপতি অধ্যাপক মো. ওবায়দুল আনোয়ার, অধ্যাপক মাহবুবুর রহমান ভুইঁয়া, সাধারণ সম্পাদক ও সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের সহযোগী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ, সহযোগী অধ্যাপক মো. মাহমুদুল হাসান।

সংবাদ সম্মেলণে সংগঠনের জেলা সভাপতি অধ্যাপক মো. দিদারুল ইসলাম বলেন, যথাসময়ের মধ্যে আমাদের ন্যায্য দাবি আদায় না হলে আগামী ২ অক্টোবর সারাদেশে এক দিনের কর্মবিরতি পালন করা হবে। এরপরেও দাবি পূরণে দৃশ্যমান অগ্রগতি না হলে আগামী ১০ থেকে ১২ অক্টোবর পর্যন্ত টানা তিন দিনের কর্মবিরতি পালন করবে সারাদেশের সরকারি কলেজ এবং মাদ্রাসাসহ সকল দপ্তর ও অধিদপ্তরে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণ। সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন উপজেলার শিক্ষা ক্যাডাররা অংশগ্রহণ করেন।

আরো দেখুনঃ