‘শেখ হাসিনার সরকার সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করেছেন’

মুরাদনগর প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোর বলেছেন, সবার আরো ভালো ও একটি উন্নত জীবন নিশ্চিত করতে শেখ হাসিনা সরকার সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করেছেন। পেনশন ব্যবস্থার লক্ষ্য হলো দেশের ১৮ বছরের বেশি বয়সী নাগরিকদের এর আওতায় নিয়ে আসা। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পেনশন স্কিম চালু করেছেন, যাতে দেশের প্রতিটি মানুষ উন্নত জীবন যাপন করতে পারে।

ডক্টর আহসানুল আলম সরকার কিশোর রোববার বিকেলে মুরাদনগর সদর ইউপি অফিসে উপস্থিত থেকে সর্বজনীন পেনশন ব্যবস্থা সম্পর্কে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইউপি চেয়ারম্যান অধ্যাপক কাজী তুফরীজ এটনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবদুল আউয়াল খন্দকার। এ ছাড়াও অনুষ্ঠানে ইউপি সচিব ইসমাইল হোসেনসহ ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ডক্টর আহসানুল আলম সরকার কিশোর আরো বলেন, সর্বজনীন পেনশন স্কিমের মূল লক্ষ্য দেশের ১৮ বছরের বেশি বয়সী সবাইকে এর আওতায় আনা এবং তারা তাদের ৬০ বছর বয়স হওয়ার পরে আজীবন পেনশন সুবিধা ভোগ করবেন। পেনশন ব্যবস্থার বয়সসীমা প্রাথমিক ভাবে ৫০ বছর নির্ধারণ করা হয়েছিল, কিন্তু পরে তা সংশোধন করা হয়। ৫০ বছরের বেশি বয়সীরাও টানা ১০ বছর ধরে কিস্তি পরিশোধের পরে পেনশন সুবিধা ভোগ করতে পারবেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ