শেষ মুহূর্তের কেনাকাটায় ক্রেতাদের উপচে পড়া ভিড় কান্দিরপাড়ের প্লানেট এস.আর শপিংমলে

ফজলুল হক জয়।।

ঈদকে সামনে রেখে নগরীর অন্যান্য শপিং মলগুলোর ন্যায় কান্দিরপাড়,মনোহরপুর এলাকার প্লানেট এস.আর শপিং মলটিও বেশ জমে উঠেছে। এই শপিং মলটির মার্কেটিং ম্যানেজার মোজাদ্দিদ জাদীদ বলেন, বাংলাদেশের বৃহত্তম শপিং মল গুলোর মধ্যে প্লানেট এস.আর অন্যতম,এবং তারা সেই আদলেই কাজ করে যাচ্ছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়,মার্কেটটির দু’পাশ দিয়ে রয়েছে সুবিশাল ও প্রশস্ত প্রবেশদ্বার।পশ্চিম পাশের প্রবেশদ্বার বা রাস্তাটি নিউমার্কেটের পাশ ঘেঁষে জিলা স্কুল অডিটোরিয়াম গেটের অপর প্রান্তে করা হয়েছে,যেখানে রয়েছে ভিজিটরস এবং কাস্টমারদের জন্য দৃষ্টিনন্দন একুরিয়াম, ফুলের বাগান ও বসার স্থান।

দক্ষিণ দিকের রাস্তা বা প্রবেশদ্বারটি কান্দিরপাড় -চক বাজার সড়কের খন্দকার হক টাওয়ারের একটু সামনে সড়কের উত্তর পাশে অবস্থিত, যা ঈদকে কেন্দ্র করে ফুলেল সাজে সজ্জিত করা হয়েছে। খোলা-মেলা পরিবেশ এবং দখিনা হাওয়ায় এই মার্কেটের জুড়ি নেই।

ঈদকে সামনে রেখে বর্তমানে চারটি ফ্লোরে বিকিকিনির ধুম চললেও ক্রমান্বয়ে এর পরিধি আরো অনেক বাড়ানো হবে বলে জানান এর কর্তৃপক্ষ।

নীচতলায় বেবি আইটেম, লেডিস আইটেম, জেন্টস আইটেম এর পাশাপাশি রয়েছে আরও চমৎকার ও চোখ ধাঁধানো কালেকশন।

এ বিষয়ে প্লানেট এস.আর শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত সৃষ্টি শীলা শো-রোমের স্বত্বাধিকারী ফারাহ নাজ ইসলাম শিলা এবং তার পতি ইমসাদ হাসান বলেন, সৃষ্টি শিলা ফ্যাশন হাউজটিতে শাড়ী, থ্রী -পিস, লেহেঙ্গা, জুয়েলারি আইটেম, ব্যাগ, মানিব্যাগ ছাড়াও রয়েছে আরো অনেক কিছু। এছাড়া ক্রেতাদের কথা মাথায় রেখে দোকানটিকে শীততাপ নিয়ন্ত্রিত করা হয়েছে।

মোঃ আদনান রাফি নামের একজন ক্রেতা জানা, তিনি পরিবার নিয়ে এই শপিং মলটিতে কেনাকাটা করতে এসেছেন। চারপাশের খোলামেলা পরিবেশ এবং মার্কেটটির সৌন্দর্য দেখে তিনি মুগ্ধ। তিনি নিজের এবং পরিবারের সদস্যদের জন্য জুতা,থ্রি- পিস, এবং বেবি আইটেম কিনেছেন খুবই রিজনাবল প্রাইসে। তাছাড়া, দোকানিদের ভদ্র ব্যবহারেও তিনি সন্তুষ্টি প্রকাশ করেছেন।

একাধিক বিক্রেতা জানান,কবিড ১৯ মহামারীর যে ক্ষতি গত দু’বছর হয়েছে তা কাটিয়ে উঠার ব্যপারে এইবার তারা খুবই আশাবাদী।

আরো দেখুনঃ