সমন্বয়কারীদের মানবিকতায় ও সেনাবাহিনীর সহায়তায় জীবন রক্ষা হলো সন্ত্রাসী নাহিদের

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা রেইসকোর্স এলাকার ছাত্রলীগ নামধারী পাতি নেতা বখাটে নাহিদকে গণধোলাই দিয়ে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছে বৈশম্যবিরোধী আন্দোলনের সমন্বয়কেরা। সমন্বয়কদের মানবিকতায় নতুন জীবন ফিরে পেয়েছে নাহিদ।

জানা যায়, রবিবার বিকেলে ব্যক্তিগত কাজে ইস্টার্ন ইয়াকুব প্লাজার চার তলার মোবাইল মার্কেটে কেনা কাটা করতে গিয়ে এফটি টেলিকম নামের দোকানে বসে গল্প-আড্ডা করছিলো নাহিদ। এসময় রেইসকোর্স এলাকায় নাহিদের বসে থাকার খবর ছড়িয়ে পড়ে। কিছুক্ষণ পরেই এলাকার ছেলেরা, শিক্ষার্থীরা হামলা চালিয়ে পিটানো শুরু করে নাহিদকে, এক পর্যায়ে তার মাথায় আঘাত লেগে র*ক্ত ঝড়তে থাকে, তিন দফা পিটানোর পর একটি দোকানে ঢুকে পরলে ব্যবসায়ীরা ও কয়েকজন আন্দোলনকারী এগিয়ে এসে রক্ষা করে, পরে সমন্বয়করা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। তবে আন্দোলনকারীরা নাহিদকে মার্কেটের চারতলা থেকে নিচে নামিয়ে আবার গণধোলাইয় দিতে দাবী জানান। এসময় ব্যবসায়ীরা কুমিল্লার ডিসি, এডিএম, সেনাবাহিনী সহ সমন্বয়কারীদের কে অবহিত করে সহযোগিতা চান। জেলা প্রশাসক বিষয়টি জেনে সেনাবাহিনীর সাথে কথা বলে অতিরিক্ত ফোর্স পাঠান। ছাত্রদের দাবী ছিল নাহিদ কে তাদের হাতে ছেড়ে দেয়ার জন্য এবং তাকে টাউনহল মাঠে নিয়ে বিচার করার জন্য। সেনাবাহিনীর অফিসার ও সদস্যরা এসে দুই ঘন্টার মতো সময় নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে সমন্বয়কদের সহায়তায় মার্কেট থেকে বের করে নিয়ে যান।

নাহিদের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, অত্যাচার, মুরব্বিদের সাথে বেয়াদবি, আন্দোলনকারীদের উপর হা*ম*লা, গু*লির অভিযোগ করেন স্থানীয়রা। তার অত্যাচারে অনেকের ভেতরেই ক্ষোভ দেখা যায়।

হামলাকারী একজন জানান, এলাকায় কিছু হলে নাহিদ ধরে নিয়ে বিচারের নামে মারধর করতো, গত শনিবার পুলিশ লাইন এলাকায় শিক্ষার্থীদের উপর নাহিদ হামলা ও গুলি চালিয়েছে। রেইসকোর্স এলাকায় যারা আন্দোলনে অংশ নিয়েছিল তাদের হুমকি ধমকি, মামলা দিতে লিষ্ট তৈরি করেছিল। নাহিদের অত্যাচারে অতিষ্ট ছিলো মানুষ।

ইস্টার্ন ইয়াকুব প্লাজার দোকান মালিক সমিতির সভাপতি মোঃ মঞ্জুরুল আলম ভূইয়া বলেন, সমন্বয়কারী রাশেদ সহ অন্যান্যদের মানবিকতায় এবং সেনাবাহিনীর সহযোগিতায় নাহিদের জীবন রক্ষা হয়েছে। নাহিদের কারনে পুরো মার্কেট আজ হুমকির মুখে পড়ে যায়। অরেকেই মার্কেটে হামলা চালিয়ে অরাজকতা ও লুটপাটের পরিকল্পনা সহ আগুন লাগানোর চেষ্টা করেছিল, আল্লাহ আমাদের হেফাজত করেছে।

আরো দেখুনঃ