সমাজ ব্যবস্থা ধার করে চলে না: রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক।।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, কোন সমাজ ব্যবস্থা ধার করে চলে না। সমাজ ব্যবস্থা চলবে দেশের মানুষ কি চায়। মঙ্গলবার দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। রাষ্ট্রপতি বলেন, মানুষের ইচ্ছার উপর দিয়ে সমাজ ব্যবস্থা করে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, অনেক মতবাদ দেখেছি কিন্তু মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি মুজিবাদর্শ বা মুজিববাদের উপর বিশ্বাস করেই। তখন কোন মতবাদই কাজে লাগেনি। একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাধারায়ই কাজে লেগেছে। তাঁর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে গিয়েছি এবং দেশ স্বাধীন করেছি। মো. সাহাবুদ্দিন পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য। ‘৭০ এর দশকে তাঁর ছাত্র রাজনীতির প্রসঙ্গ টেনে তিনি অনেক গুণী সাংবাদিক এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। রাষ্ট্রপতি তার সাংবাদিকতা জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করে বলেন, অনেক গৌরব উজ্জ্বল দিন এই প্রেসক্লাবে অতিবাহিত করেছি। বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। ৭০-৭৫ জনকে চাকরি দিয়েছি কিন্তু কোন প্রতিদান নেইনি। ‘আমি সব সময় ত্যাগের রাজনীতি করেছি, কোন ভোগের রাজনীতি করি নাই,’ বলেন রাষ্ট্রপ্রধান।

মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন গত ২৪ এপ্র্রিল এবং রাষ্ট্রপতি হিসেবে নিজ জেলা পাবনাতে এটাই তাঁর প্রথম সফর। এসময়ে দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি দলমত নির্বিশেষে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন। এর আগে রাষ্ট্রপতি প্রেসক্লাব চত্বরে পৌঁছলে ক্লাবের নেতৃবৃন্দ ফুল দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান। পাবনা প্রেসক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক এবং পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ শিবজিত নাগ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি এবং সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ আলোচনায় অংশ নেন।

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আজ পাবনার বিসিক শিল্প নগরীতে ‘স্কয়ার লাইফসাইন্স লিমিটেড’ এর ফলক উন্মোচন করেন। রাষ্ট্রপ্রধানসহ তাঁর সংশ্লিষ্ট সচিবগণ সেখানে এক দোয়া অনুষ্ঠানে অংশ নেন। রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের চার দিনের পাবনা সফরের দ্বিতীয় দিনে আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) নগরী পরিদর্শন করেন। রাষ্ট্রপতি সেখানে পৌঁছালে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস.চৌধুরী। সঙ্গে ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যাল্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী। পরে রাষ্ট্রপতি স্কয়ার লাইফ সাইন্সেস লিমিটেডের উৎপাদন এলাকা পরিদর্শন করেন।

সূত্র : বাসস

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ