সর্বদলীয় ঐক্য ‘নাটোর স্বার্থ রক্ষা কমিটি’র আত্মপ্রকাশ

নাটোর।।

নাটোরে সর্বদলীয় ঐক্য নাটোর স্বার্থ রক্ষা কমিটির আত্মপ্রকাশ হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে শহরের কানাইখালীস্থ সংগঠনটির কার্যালয়ে আত্মপ্রকাশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সংগঠনটির আহবায়ক আবদুল্লাহ আল নোমান পিয়াস, সিনিয়র যুগ্ম আহবায়ক সানি উল ইসলাম, সদস্য সচিব শেখ রিফাদ মাহমুদ সহ অন্যান্য সদস্যরা। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল থেকে এস.এম জুবায়ের, বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির থেকে মো. আল আমিন, ছাত্র অধিকার পরিষদ থেকে ইফতেখার শাওন, ইসলামী ছাত্র আন্দোলন থেকে জামিল উদ্দিন এবং নাটোরের বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে ৫২ সদস্যের আংশিক আহবায়ক কমিটি প্রকাশ করা হয়।

নাটোর স্বার্থ রক্ষা কমিটির প্রতিষ্ঠাতা ও সদস্য সচিব শেখ রিফাদ মাহমুদ প্রেস ব্রিফিংয়ে বলেন, সম্প্রীতি-ঐক্য-শৃঙ্খলা মূলনীতিকে ধারণ করে ‘কারো সাথে সংঘাত নয়, ভালো উদ্যোগের সাথে আমরা’ স্লোগানে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। নাটোর স্বার্থ রক্ষা কমিটি হচ্ছে সাম্য, মর্যাদা নিশ্চিত করে আগামীর সুন্দর, মানবিক, বাসযোগ্য নাটোর জেলা বিনির্মাণের লক্ষ্যে সকল দল, মত, ধর্ম, বর্ণ এবং শ্রেণিপেশার একত্রিত জোট। এটি হবে যুব নেতৃত্বাধীন সংগঠন।

তিনি আরো জানান, সুন্দর, মানবিক, বাসযোগ্য নাটোর জেলা বিনির্মাণে যা করণীয় সেসব বিষয়ে এডভোকেসী, আলোচনা ইত্যাদির ভিত্তিতে সুশীল সমাজকে সাথে নিয়ে আমাদের কার্যক্রম পরিচালিত হবে। পার্শ্ববর্তী জেলাগুলোর তুলনায় আমরা কোন বিষয়গুলোতে পিছিয়ে আছি, সেসব চিহ্নিত করে যথাযথ কর্তৃপক্ষের নিকট দৃষ্টি আকর্ষণ করে নাটোরবাসীর প্রাপ্যতা নিশ্চিত করতে নাটোর স্বার্থ রক্ষা কমিটি কার্যকর শক্তি এবং প্রেসার গ্রুপ হিসেবে কাজ করবে।

সংগঠনটির আহবায়ক আবদুল্লাহ আল নোমান পিয়াস, সিনিয়র যুগ্ম আহবায়ক সানি উল ইসলাম জানান, রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনগুলোকে একত্রিত করার মাধ্যমে নাটোরের প্রয়োজনে আমরা যেকোনো দাবি আদায়ে ঐক্যবদ্ধ রয়েছি। ইতিপূর্বে আমরা বন্যার্তদের জন্য গণত্রাণ, ট্রাফিক নিয়ন্ত্রণ, গ্র‍্যাফিটি অঙ্কন, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করেছি।

১৭টি উপ-কমিটির মাধ্যমে উক্ত সংগঠনের কার্যক্রম পরিচালিত হবে বলে জানান তারা।

উল্লেখ্য, গ্লোবাল স্টুডেন্ট ফোরামের উপদেষ্টা শেখ রিফাদ মাহমুদ’র প্রস্তাব ও উপস্থাপনে যুব সংগঠক ও সমাজকর্মী সানি উল ইসলাম এবং আবদুল্লাহ আল নোমান পিয়াস’র সমর্থনে গত ৫ অক্টোবর, ২০২৪ তারিখে নাটোর স্বার্থ রক্ষা কমিটি প্রতিষ্ঠিত হয়েছে। কমিটিতে পদাধিকারবলে রাজনৈতিক দলের প্রতিনিধিরা যুগ্ম আহবায়ক এবং সামাজিক সংগঠনের প্রতিনিধিরা যুগ্ম সদস্য সচিব হিসেবে রয়েছেন। তারা পর্যায়ক্রমে নাটোরের প্রতিটি উপজেলায় কার্যক্রম শুরু করবে। স্ব স্ব উপজেলার সদস্যগণ তাদের দাবি আদায়ে কাজ করবেন এবং কার্যক্রমে সুশীল সমাজ ও সকল দল, মত, ধর্ম, বর্ণ এবং শ্রেণিপেশার প্রতিনিধিকে সম্পৃক্ত করবেন।

আরো দেখুনঃ