সাংবাদিক সুজনকে আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা প্রদান

বাগমারা, রাজশাহী প্রতিনিধি।।

দৈনিক যুগান্তর ও দৈনিক সোনালী সংবাদের বাগমারা প্রতিনিধি আবু বাককার সুজনকে আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননায় ভূষিত করা হয়েছে।

নন্দন সাহিত্য একাডেমী বাংলাদেশ এর পক্ষ থেকে “আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা ২০২১-২৪” প্রদান উপলক্ষ্যে সাংবাদিক আবু বাককার সুজনকে সাংবাদিকতায় বিশেষ অবদান ও কীর্তির স্বীকৃতি স্বরুপ এ সম্মাননায় ভূষিত করা হয়। এ উপলক্ষ্যে রাজশাহী নার্সিং কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠানিকভাবে সাংবাদিক সুজনের হাতে ক্রেস্ট ও সম্মাননা পত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। প্রধান অতিথি ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। প্রধান আলোচক ছিলেন ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী।

রাজশাহী মহানগর আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও উপস্থাপক আলতাব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- নন্দন সাহিত্য একাডেমী ও শিশু ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান সাইদুর রহমান, রাজশাহী বিশ^বিদালয়ের ডেপুটি রেজিষ্ট্রার আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা আশাতলা বৈদ্য, রাজশাহী লেখক পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামানিক ও ফ্লোরিডার রিসাইকেল আটিস্ট সুমা পারভিন।

উক্ত অনুষ্ঠানে গৃহায়ন ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য গ্রীন বাংলাদেশ ডেভেলপারের চেয়ারম্যান ও নওগাঁ জেলা কল্যাণ সমিতির সভাপতি শওকত আকবরসহ মোট ২১ জন গুণী ব্যক্তিকে “আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা ২০২১-২৪” প্রদান করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ