সাকিবকে মিস করবেন হাথুরুসিংহে

২০২৩ বিশ্বকাপই যে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ, সেটা একাধিকবার গণমাধ্যমে বলেছেন সাকিব আল হাসান। শেষ ম্যাচে শ্রীলঙ্কার সাথে জ্বলে উঠেছিল এই অলরাউন্ডার। তবে ইনজুরির কারণে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে খেলতে পারবেন না সাকিব। যার কারণে তাকে মিস করবেন টাইগার হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

শনিবার (১১ নভেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে বাংলাদেশের চলতি বিশ্বকাপ যাত্রা। তার আগের দিন সংবাদ সম্মেলনে কথা বলেছেন টাইগার কোচ হাথুরুসিংহে। সেখানে বেশকিছু প্রশ্নের মাঝে একটি প্রশ্ন ছিল সাকিবকে ছাড়া একাদশ সাজানো নিয়ে। যার উত্তর ধরেই বাংলাদেশের হেড কোচ জানিয়েছেন, শেষ ম্যাচে তার দলের সেরা খেলোয়াড়কে মিস করবেন তিনি।

সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, ‘যখন আপনার কাছে সাকিবের মতো ক্রিকেটার থাকবে, এক নম্বর অলরাউন্ডার, একজন ক্রিকেটার দুজনের কাজ করে, তাকে ছাড়া নতুন কম্বিনেশনে খেলা কঠিন। সাকিব না থাকায় বোলিংয়ে যে শূন্যতা তৈরি হবে, সেটা একজন স্পিনার কিংবা একজন পেসার দিয়ে পূরণ করার চেষ্টা করব। ব্যাটিংয়ে সাকিবকে মিস করতে যাচ্ছি, তার নেতৃত্বও। সুতরাং এটা কঠিন।’

হতাশার একটি বিশ্বকাপ কাটিয়েছে বাংলাদেশ। ৮ ম্যাচে ছয়টিতেই হেরেছে তারা। কোচ জানালেন, প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছে দল। কোচ হাথুরু বলেন, ‘এমন পারফরম্যান্স হতাশার। আমরা প্রত্যাশামতো পারফর্ম করতে পারিনি।’

শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবকে ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশকে। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত করতে হলে ম্যাচটা জিততেই হবে বাংলাদেশকে। হারলে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের দিকে।

সূত্র : বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম

এফআর/অননিউজ

আরো দেখুনঃ