সাকিবের যে পরামর্শে বিধ্বংসীরূপে মিরাজ

বিশ্বকাপের সূচনটা বেশ দাপটের সংফেই হয়েছে বাংলাদেশের। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিংয়ে নেমে বোলারদের দাপুটে পারফরম্যান্সে আফগানদের মাত্র ১৫৬ রানেই গুটিয়ে দেয় টাইগাররা।

বল হাতে সাকিব আল হাসান আফগান ব্যাটারদের সাজঘরের পথ দেখিয়ে দেওয়া শুরু করার পর একে একে সে তালিকায় নাম লেখান মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। এদের ভেতর সাকিব আর মিরাজ ঝুলিতে পুরেন তিনটি করে উইকেট। শরিফুল দুটি আর ফিজ ও তাসকিন নেন একটি করে উইকেট।

যৌথভাবে ম্যাচের সর্বোচ্চ উইকেটশিকারী হলেও দলের সফলতম বোলার যে মিরাজ সেটি বলার অপেক্ষা রাখে না। ৯ ওভার হাত ঘুরিয়ে মেইডেন ওভার করেছেন মিরাজ তিনটি। ৩ উইকেট ঝুলিতে পুরেছেন ২.৭৭ ইকোনোমি রেটে। এই ৯ ওভারে আফগান ব্যাটাররা কেবল তাকে একটি চার মারতে পেরেছেন।

কাগজ কলমের হিসাবে মিরাজের এমন বোলিংকে বিধ্বংসী বলা যেতেই পারে। তাই ইনিংস শেষে তার কাছে জানতে চাওয়া হয়েছিল কিভাবে তিনি এমন বিধ্বংসী বোলিং করলেন।

জবাবে মিরাজ জানিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসানের টোটকা মেনেই এমন বিধ্বংসীরূপে আবির্ভূত হয়েছেন মিরাজ।

তরুণ এই তারকা অলরাউন্ডার বলেন, ‘আমি খুব খুশি। কারণ ৩টি উইকেট পেয়েছি। যদিও প্রথম ওভারে কিছুটা নার্ভাস ছিলাম। তখন অধিনায়ক আমাকে কিছু পরামর্শ দিলেন। অধিনায়ক বলেছিলেন যদি আমি নির্দিষ্ট জায়গায় বল ফেলতে পারি, তাহলে ভালো হবে। আমি সেভাবেই পরে বল করি।’

তিনি আরও বলেন, ‘আমরা আফগানিস্তানকে আগেভাগেই অলআউট করতে পেরেছি। তবে সবচেয়ে বড় কথা হলো ম্যাচ জেতা। সাকিব ভাই শুরুতে উইকেট নিয়ে আফগানদের চাপে ফেলেছিলেন। আমাদের জন্য দারুণ এক সময় যে, অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।’

এফআর/অননিউজ

আরো দেখুনঃ