সাজা শেষে দেশে ফিরলেন ৩ ভারতীয় নাগরিক

অনলাইন ডেস্ক।।

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সাজা শেষে তিনজন অনুপ্রবেশকারী ভারতীয় নাগরিককে ফেরত দেওয়া হয়েছে। বুধবার (২৯ মার্চ) সকাল ১১টার সময় আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তাদের ফেরত দেওয়া হয়। অনুপ্রবেশের দায়ে আটক তিনজন হলেন, ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার মধুপুর থানার দেবীপুর এলাকার রামু দেববর্মা, সনীল দেববর্মা ও স্বপন দেববর্মা।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, গত বছরের ৮ সেপ্টেম্বর জেলার কসবা সীমান্ত দিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করলে বিজিবি তাদেরকে আটক করে কসবা থানায় হস্তান্তর করেন। পরবর্তীতে আদালত তাদেরকে প্রেরণ করলে অনুপ্রবেশের দায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা আর্থিক জরিমানা করা হয়। এরপর থেকে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি মাধ্যমে আইনগত প্রক্রিয়া শেষে দীর্ঘ ৫ মাস পর তাদেরকে আজ ভারতে ত্রিপুরায় ফেরত পাঠানো হয়।

এ সময় প্রত্যাবাসনের সময় চেকপোস্ট শূন্য রেখায় উপস্থিত ছিলেন আখাউড়া ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস, এএসআই দেওয়ান মোর্শেদুল হক, ভারতের আগরতলা পশ্চিম থানার এএসআই মিলন দেববর্মাসহ দুই দেশের ইমিগ্রেশন কর্তৃপক্ষ ও সীমান্তরক্ষী বাহিনী।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ