সাপাহারে অকটেন-পেট্রোল তেলের তীব্র সংকট! দুর্ভোগে চালকরা

গোলাপ খন্দকার সাপাহার(নওগাঁ)।।

নওগাঁর সাপাহার উপজেলার ফিলিং স্টেশনগুলোতে অকটেন ও পেট্রোল তেলের তীব্র সংকট দেখা দিয়েছে। এতে দুর্ভোগে পড়েছে পেট্রোল নির্ভরশীল বিভিন্ন যানবাহন চালকরা। শনিবার উপজেলার ফিলিং স্টেশন গুলোতে গিয়ে দেখা যায়, সেখানে মোটরসাইকেল নিয়ে অনেকেই পেট্রোল তেল নিতে আসছেন। কিন্তু ফিলিং স্টেশন থেকে জানিয়ে দেয়া হচ্ছে পাম্পে অকটেন ও পেট্রোল তেল নেই। অকটেল ও পেট্রোল চালিত যানবাহন গুলো চলালের মুশকিল হয়ে পড়েছে। বেশি ভোগান্তিতে পড়েছেন চালকেরা।

সাপাহারে অবস্থিত মেসার্স সাপাহার ফিলিং স্টেশন ও জয়পুর ফিলিং স্টেশন ম্যানেজার অনিক চৌধুরী ও অতুল চন্দ্র বলেন,‘‘গত ৩ মাস ধরে আমাদের চাহিদা মতো অকটেন ও পেট্রোল পাচ্ছিনা। ডিপো থেকে কোনো পেট্রোল পাচ্ছি না। আমাদের কাছে যে পরিমাণ পেট্রোল জমা আছে তা থেকে আমরা খুচরা একটু একটু করে দিচ্ছি গ্রাহকের চাহিদা মতো দিতে পাচ্ছি না। যানবাহনের চালকদের চাপে অনেক সময় পাম্প বন্ধ রাখতে হচ্ছে।কোম্পানির লোকদের সাথেও যোগাযোগ করা যাচ্ছে না। ক্রেতারা এসে ফেরত যাচ্ছে।’

মেসার্স সাপাহার ফিলিং স্টেশন ও জয়পুর ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী আব্দুল বারী শাহ্ চৌধুরী বাবু বলেন,‘ডিপোতে চাহিদা দিয়েও ডিপো থেকে পেট্রোল পাওয়া যাচ্ছে না। কী কারণে সংকট তারা সেটিও স্পষ্ট করে আমাদের জানাতে পারেনি। তবে আমাদের পাম্পে সীমিত পরিমাণ পেট্রোল ছিল তা দিয়েই চালাচ্ছি এগুলো শেষ হলে আমাদের পাম্প বন্ধ রাখতে হবে । অতি দ্রুত অকটেন ও পেট্রোল কর্তৃপক্ষ আমাদের চাহিদা অনুযায়ী অকটেন ও পেট্রোল দিয়ে জনগণের ভোগান্তি কমানোর জোর দাবী জানাচ্ছি।

এ বিষয়ে জানার জন্যে, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এর আঞ্চলিক অফিসে যোগাযোগ করা হলে তাদের ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ দেখাচ্ছে।

আরো দেখুনঃ