সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে আজ রবিবার থেকে দ্বিতীয় দফায় টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি ও হরতালকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষায় সারাদেশে ২৩৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আজ (১৯ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো.শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়া সারাদেশে র‍্যাব ফোর্সেসের ৪৬০টি টইল দল মোতায়েন রয়েছে। এরমধ্যে রাজধানীতে র‍্যাবের ১৬০টি টহল দল মোতায়েন রয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনের তপশিল প্রত্যাখ্যান করে গত বৃহস্পতিবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রবিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ঢাকাসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

হরতালের আগের রাতে গতকাল রাজধানীর আগারগাঁও ও গুলিস্তানে দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পুরান ঢাকার কাজী আলাউদ্দিন রোডে রোববার সকাল সাড়ে ৮টার দিকে সিএনজিচালিত একটি অটোরিকশায় ককটেল বিস্ফোরণে আগুন ধরে যায়।

হরতালে যে কোনো ধরনের নাশকতা বা অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীসহ দেশজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। অব্যাহত আছে মামলা ও গ্রেপ্তার।

আরএইচ/অননিউজ

আরো দেখুনঃ