সিইসির বাসভবনে নিরাপত্তা জোরদার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের বাসভবনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার বাসভবনের গেটে ও সামনের মূল সড়কে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে সিইসির বাসভবনে সামনে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সিইসি কাজী হাবিবুল আউয়ালের বাসভবনে নিরাপত্তা জোরদার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে সিইসির বাসভবনের সামনে গিয়ে দেখা যায়, মিন্টো রোডের মূল সড়কে পুলিশ মোতায়েন রয়েছে। মূল সড়কের পাশাপাশি সিইসির বাসভবনের গেটেও পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া সড়কটিতে প্রতিনিয়তই গোয়েন্দা পুলিশের টহল গাড়ি চলাচল করতে দেখা যায়।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, একাধিক শিফটে তারা সিইসির বাসভবনের সামনে নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন।

এর আগে, বুধবার সন্ধ্যা ৭টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত।

আরএইচ/অননিউজ

আরো দেখুনঃ