সিরাজগঞ্জে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

সিরাজগঞ্জে যুবদল নেতা আকবার আলী হত্যায় ইউপি চেয়ারম্যান নবিদুল ইসলাম সহ আওয়ামীলীগ নেতাদের জড়িয়ে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসুচি পালিত হয়েছে। অগনিত মানুষের অংশগ্রহনে সোমবার সকালে মুলিবাড়িতে ঘন্টা ব্যাপী এ কর্মসুচিতে সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান, বেলাল হোসেন, শামচুল হক শিকদার, আলহাজ্ব মাসুদ রানা, রাশেদুল ইসলাম, হেলাল উদ্দিন, সাইদুল ইসলাম রাজা, মহিলা আওয়ামীলীগ নেত্রী রিতা তালুকদার, যুবলীগ নেতা বেলাল হোসেন, ছাত্রলীগ নেতা ছাদ্দাম হোসেন, প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তরা বলেন, যুবদল নেতা আকবার আলী হত্যার পরপরই উদ্দেশ্য প্রনোদিত ভাবে ঢাকায় বিএনপির কেন্দ্রীয় নেতারা সংবাদ সম্মেলন করে আমাদের এমপি হাবিবে মিল্লাত মুন্না, চেয়ারম্যান নবিদুল ইসলাম সহ দলীয় নেতাদের খুনের দায়ে সম্পৃক্ত করে সংবাদ সম্মেলন করে। আকবার আলী হত্যা ঘটনার সময় সবাই সিরাজগঞ্জ শহরে আওয়ামীলীগ কার্যালয়ে একটি মিটিংয়ে ছিলেন। মুলত রাজনৈতিক প্রতিহিংসা বসত ষড়যন্ত্র করে দলীয় নেতাদের আসামী করা হয়েছে। পরক্রিয়া ঘটনার জের ধরে এই ঘটনা ঘটতে পারে। আওয়ামীলীগ নেতারা কোন ভাবে এই খুনের সাথে জড়িত নয়।

বক্তারা আরো বলেন, ঘোলা পানিতে মাছ শিকার করতে জনপ্রিয় আওয়ামীলীগ নেতাদের আসামী করে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আমরা এই মিথ্যাচার কখনো মেনে নেবোনা। দ্রæত দলীয় নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার না করলে বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করে সাড়া দেশের যোগাযোগ অচল করে দেয়া হবে। মুলত আমরাও চাই আকবার আলী হত্যায় জড়িত প্রকৃত দোষীদের শাস্তি হোক। পুলিশ প্রশাসনকে আমাদের অনুরোধ সত্য উৎঘাটন করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। তবে কোন ভাবেই যেন নিরাপরাধ আওয়ামীলীগ নেতারা মিথ্যা মামলায় হয়রানীর শিকার না হয়। এরপর একটি বিক্ষোভ মিছিল বের হয়।

উল্লেখ্য, গত ২ ফেব্রæয়ারী বুধবার সন্ধ্যার পর সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন যুবদলের আহবায়ক ইট-বালু ব্যবসায়ী আকবার আলী বেলকুচি উপজেলার রান্ধুনিবাড়ি বাজারে অবস্থান কালে দুর্বৃত্তদের গুলিতে মারা যায়। এ ঘটনায় পরদিন সয়দাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নবীদুল ইসলামকে প্রধান আসামী করে আওয়ামীলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের ১৫ নেতাকর্মীর বিরুদ্ধে নিহতের স্ত্রী হাসি বেগম বাদী হয়ে বেলকুচি থানায় একটি মামলা দায়ের করেন।

আরো দেখুনঃ