সিরাজগঞ্জে শীত কালীন বৃষ্টিতে জনজীবনে দুর্ভোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

সিরাজগঞ্জে কয়েকদিন ধরে শীত ও কুয়াশা অব্যাহত রয়েছে। ভোররাত থেকে শীত ও ঘন কুয়াশার প্রভাব বাড়ছে। সেই সাথে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার দিনভর ভারী বৃষ্টি ও হিমেল হাওয়া বইছে, যা শনিবার পর্যন্ত চলমান। কালো মেঘের ঢাকায় সূর্যের দেখাও মেলেনি। এতে জনজীবনে নেমে এসেছে দূর্ভোগ।

রিক্সা, ভ্যান চালক সহ খেটে খাওয়া মানুষেরা পড়েছে বিপাকে। কাজ না থাকায় অনেকেই পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

তাছাড়াও কাজিপুর, কামারখন্দ, উল্লাপাড়া, তাড়াশ, রায়গঞ্জ, চৌহালী, উপজেলা সহ সিরাজগঞ্জ পৌরসভাধীন মাসুমপুর, মাকার্স মসজিদ সংলগ্ন রাস্তা সহ শহরের বিভিন্ন এলাকায় এখনও জমে রয়েছে বৃষ্টির পানি। রাস্তায় চলাচলের জন্য দুই একটি রিক্সা, ভ্যান চোখে পড়েলেও যাত্রীর সংখ্যা খুবই সীমিত । প্রয়োজনীয় এবং জরুরী কাজ ছাড়াও বাহিরে কাউকেই দেখা যায় না। শহরের অধিকাংশ দোকান পাটের পাল্লা দরজা এখনও বন্ধ। জমে থাকা বৃষ্টির পানিতে পথচারিদের মারতœক অসুবিধার সৃষ্টি হয়েছে।

এতে শিশু সহ বিভিন্ন বয়সের মানুষেরা শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছেন। বিশেষ করে হিমেল হাওয়া ও বৃষ্টিতে শহরাঞ্চল প্রায় জনশূন্য হয়ে পড়েছে। পৌরসভাধীন কাচা বাজারে গুলোতে বৃষ্টিজনিত কারনে শাক সবজি সহ বিভিন্ন তরিতরকারির দাম ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

এব্যাপারে জনৈক দোকানদার আব্দুল হামিদ জানায়, বৃষ্টি ও ব্যাপক শীত জনিত কারণে তরিতরকারি আমদানি না হওয়ায় দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে ।

ক্রেতা আবু সাইদ জানায়, বৃষ্টিতে ভিজে রিক্সা চালিয়ে যে পয়সা রোজগার করেছিলাম তা কাচা বাজারেই শেষ ।

এবারের অকাল বৃষ্টিতে স্মরন করিয়ে দেয় পৌরসভাধীন অনেক রাস্তাই সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তাই আসন্ন বর্ষার মৌসুমে পূর্বেই রাস্তাঘাট সংস্কার করা একান্ত প্রয়োজন। নইলে বিপাকে পড়বে জনগন।

আরো দেখুনঃ