সিরাজগঞ্জে শেষ হলো বিসিক উদ্যোক্তা মেলা

নাজমুল হোসেন (সিরাজগঞ্জ)

সিরাজগঞ্জে শেষ হলো ১০ দিনব্যাপী বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সিরাজগঞ্জ বিসিকের আয়োজনে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মঙ্গলবার (৭ মার্চ) বিকালে শহরের বাজার স্টেশন মুক্তির সোপান চত্বরে এই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সুর্য,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) গণপতি রায় প্রমূখ।

সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিসিক জেলা কার্যালয়ে সহকারী মহাব্যবস্থাপক প্রকৌ. মোহাম্মদ রাশেদুর রহমান।

এমপি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত
উদ্যাক্তাদের উদ্দেশ্যে বলেন,, এই খাতে পণ্যের চাহিদা বৃদ্ধির জন্য ক্রেতাদের চাহিদানুযায়ী আকর্ষণীয় নতুন নতুন ডিজাইন ও মানসম্পন্ন পণ্যসামগ্রী উৎপাদন করতে হবে। দেশব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের উন্নয়নে বিসিক দীর্ঘদিন যাবৎ উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের সেবা-সহায়তা দিচ্ছে। এই খাতের উন্নয়ন ও বিকাশ ঘটিয়ে উৎপাদন ও আয় বৃদ্ধি এবং নতুন কর্মসংস্থান সৃষ্টিই বিসিকের অন্যতম লক্ষ্য।
তিনি আরও বলেন, ৪০০ একর ভূমির উপরে ৭১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে সিরাজগঞ্জ বিসিক শিল্প পার্ক। যেখানে ৮২৯টি প্লটে শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে। এতে লক্ষাধিক মানুষের কর্মসংস্থান হবে।

এসময় শিল্পনগরী কর্মকর্তা শ্রী জয় প্রকাশ,
সহকারী প্রকৌশলী (বিসিক শিল্পপার্ক,) হিরন্ময় বর্দ্ধন,প্রমোশন কর্মকর্তা মোঃ নাছির সহ,
বিভিন্ন কর্মকর্তা ও বিসিক সিরাজগঞ্জের কর্মকর্তা গণ সহ মেলার স্টলের স্বত্বাধিকারীরা, পরিচালনাকারি আগত ক্রেতা দর্শনার্থী সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

পরে অতিথিবৃন্দ ১০ দিনব্যাপী মেলার সেরা ৩টি স্টলসহ অন্যান্য উদ্যোক্তাদের সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

উল্লেখ্য, গত রবিবার(২৬ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন মুক্তির সোপান চত্বরে বিসিক উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি
ঢাকা বিসিক (গ্রেড-১) চেয়ারম্যান মুহ: মাহবুবর রহমান।

আরো দেখুনঃ