সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল পরীক্ষামূলক চালু

সিলেট প্রতিনিধি।।

সকল ধরণের প্রস্তুতি নিয়ে পরীক্ষামূলক চালু হয়েছে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল। বুধবার (১৫ ফেব্রুয়ারি ২০২৩ ইং) দুপুরে কিছু পরিবহন বাস টার্মিনালের আগমন এলাকায় প্রবেশ করে। যাত্রী নামিয়ে দেয়া ও যথাযথ স্থানে পরিবহন পার্কিংয়ের মহড়ায় অংশ নেয় বাস গুলো। এসময় বাস টার্মিনালে পরিবহন সংশ্লিষ্টদের বাধভাঙ্গা উচ্ছাস লক্ষ করা যায়।
পর্যটন নগর সিলেটে দেশের সর্বাধুনিক সুবিধা সম্পন্ন কদমতলী বাস টার্মিনাল অচিরেই উদ্বোধন করা হবে।

উদ্বোধনের প্রস্তুতি হিসেবে পরিক্ষামূলক সেবা চালুর সময় সিলেট সিটি কর্পোরেশইেরনর মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, দেশ সেরা সুযোগ সুবিধা সম্পন্ন এই বাস টার্মিনাল সিলেটের জন্য গর্বের একটি প্রতিষ্ঠান। কদমতলী বাস টার্মিনাল চালু হলে পরিবহন ব্যবস্থায় সিলেট বিশ্বমানে যুক্ত হবে।

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, প্যানেল মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, সংরক্ষিত কাউন্সিরর রেবেকা আক্তার লাকী, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহান, সিলেটের পরিবহন মালিক প্রমিক সংগঠন গুলোর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সরকার ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে- মিউনিসিপ্যাল গভর্নমেন্ট সার্ভিস প্রজেক্ট- এমজিএসপি প্রকল্পে সিলেট সিটি কর্পোরেশন দেশের সর্বাধুনিক সুবিধা সম্বলিত ‘কদমতলী বাস টার্মিনাল’ নির্মাণ করছে। ৮ একর ভূমিতে ৬৫ (পয়ষট্টি) কোটি টাকা ব্যয়ে নির্মিত এ প্রকল্পে বিমানন্দরের আদলে বহির্গমন, আগমনের আলাদা ব্যবস্থা রাখা হয়েছে। স্থাপনার দক্ষিণ-পশ্চিম কোনে গোলাকার পাঁচতলা একটি টাওয়ার নির্মাণ করা হয়েছে, যেখানে টার্মিনাল পরিচালনা ও ব্যবস্থাপনা কার্যালয়, কন্ট্রোল রুম, পুলিশ কক্ষ এবং পর্যটন কার্যালয় স্থাপন করা হবে।

আরো দেখুনঃ