সিলেট থেকে শুরু হবে শেখ হাসিনার নির্বাচনী জনসভা

অনলাইন ডেস্ক।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র দুই মাস বাকি। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণা হওয়ার কথা রয়েছে। এদিকে ভোট সামনে রেখে নির্বাচনী জনসভা শুরু করতে যাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সিলেট থেকে তার এই যাত্রা শুরু হবে।

সোমবার (৬ নভেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওয়ে একটি অনুষ্ঠানে এ তথ্য জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সিলেট থেকে তার প্রথম নির্বাচনী জনসভা শুরু করবেন।নির্বাচনের মাঠে যারা থাকবে তাদের সঙ্গেই ফাইনাল খেলা হবে।

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ২০০৮ সালের নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ। এরপর ২০১৮ সালের নির্বাচনে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় আসে আওয়ামী লীগ। টানা গত ১৫ বছর ধরে সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন দলটির সভাপতি শেখ হাসিনা।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, চলতি নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর ভোট হবে জানুয়ারির প্রথম সপ্তাহে। এজন্য ইতোমধ্যে সব প্রস্তুতিও সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। তবে দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নিতে রাজি নয় বিএনপি ও সমমনা দলগুলো। এ জন্য তারা বেশ কিছু দিন ধরে আন্দোলন করছে। অন্যদিকে সংবিধান অনুযায়ী দলীয় সরকারের অধীনেই নির্বাচন করতে অনড় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ