সীতাকুণ্ড শঙ্করমঠের চতুর্থ ও পঞ্চম অধ্যক্ষের আবির্ভাব উৎসব

স্টাফ রিপোর্টার।।

আজ ২২ নভেম্বর সোমবার ও কাল ২৩ নভেম্বর মঙ্গলবার দুদিনব্যাপী চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডস্থিত শংকরমঠ ও মিশন প্রাঙ্গণে শঙ্করমঠের চতুর্থ আচার্য পরমহংস শ্রী শ্রীমৎ স্বামী স্বরূপানন্দ গিরি মহারাজ এর ১৫০তম শুভ আবির্ভাব দিবস ও পঞ্চম অধ্যক্ষ গুরুমহারাজ পরমহংস শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬৬তম আবির্ভাব উৎসব।

তদুপলক্ষে ২২ নভেম্বর সোমবার ব্রাহ্মমুহূর্তে মঙ্গলারতি, গুরু বন্দনা ও হরি ওঁ কীর্তন শেষে উষালগ্নে পবিত্র বেদ ও উপনিষদ পাঠ এবং বর্ণাঢ্য মহাশোভাযাত্রা ও শ্রী শ্রী স্বয়মভুনাথ মন্দির পরিক্রমা শেষে শ্রী শ্রী চণ্ডীপাঠ ও শ্রী শ্রী গুরুপূজা এবং শ্রী শ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ, গীতাহিমাদ্রী মহর্ষি স্বামী জ্যেতিশ্বরানন্দ গিরি মহারাজ বিষয়ক সনাতন ধর্ম মহাসম্মেলন।

এরপর সন্ধ্যায় সন্ধ্যারতি ও প্রার্থনা শেষে দুঃস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং সবশেষে গীতি আলেখ্য ও সংগীতাঞ্জলির পর “কবিগান”। সমগ্র অনুষ্ঠানে পৌরোহিত্য করবেন- শঙ্কর মঠাধীশ পরমহংস শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ এবং ২৩ নভেম্বর মঙ্গলবার সাধু-সন্ত-মহাত্মা মহারাজবৃন্দের প্রাণময় উদ্যোগে গুরুমহারাজ পরমহংস শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬৬তম আবির্ভাব উৎসব উদযাপন উপলক্ষে শ্রী শ্রী গুরুপূজা, শ্রী শ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ