সুখবর স্থায়ী হলো না তামিমের

বিশ্বকাপ শুরুর দিন কয়েক আগ থেকেই দেশের ক্রিকেটে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তামিম ইকবাল। এই ওপেনারের রহস্যময় ইনজুরি, ভারত বিশ্বকাপে তার না থাকা নিয়ে উত্তাল ছিল দেশের ক্রিকেটাঙ্গন। শেষমেশ চট্টগ্রামের এই ক্রিকেটারকে ছাড়াই বিশ্বকাপ মিশনে গেছে লাল-সবুজেরা।

তবে এতকিছুর মাঝেও সুখবর পেয়েছিলেন তামিম। আবুধাবি টি-১০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের খেলোয়াড় ড্রাফটে নাম উঠেছিল তার। তবে তা তামিমের জন্য খুব একটা স্বস্তির বার্তা বয়ে নিয়ে আসেনি। ড্রাফট থেকে দল পাননি তিনি। ড্রাফটের প্লাটিনাম ক্যাটাগরিতে তাকে নেওয়ার জন্যে ফ্র্যাঞ্চাইজিগুলো আগ্রহ দেখায়নি। একই ক্যাটাগরিতে ছিলেন আরেক ওপেনার লিটন দাস। ড্রাফটে অফফর্মে থাকা লিটনও হয়েছেন উপেক্ষিত।

অন্যদিকে এবার দল পেয়েছেন টাইগারদের তিন সংস্করণের দলপতি সাকিব আল হাসান। একই দলে খেলবেন পেসার তাসকিন আহমেদ। বাংলা টাইগার্সের হয়ে এই টুর্নামেন্টের আসন্ন আসর মাতাবেন তারা।

সাকিব ও তাসকিন ছাড়াও টি-টেনে নর্দান ওয়ারিয়র্সের হয়ে খেলবেন আরেক বাংলাদেশি অলরাউন্ডার জিয়াউর রহমান। যদিও দীর্ঘদিন ধরেই জাতীয় দলের রাডারের বাইরে আছেন এই ক্রিকেটার। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিয়মিতই তাকে খেলতে দেখা যায়।

এবারের আবুধাবি টি-১০ ক্রিকেটে অংশ নেবে ৮টি দল। সেগুলো হলো- বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গ্ল্যাডিয়েটরস, দিল্লি বুলস, মরিসভিলি স্যাম্প আর্মি, নিউইয়র্ক স্টাইকার্স, নর্দান ওয়ারিয়র্স ও টিম আবুধাবি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ