সৈয়দপুরের কোরআন শরীফ অবমাননা কারী রুপক রায় কারাগারে

সুভাষ বিশ্বাস, নীলফামারী

পবিত্র কোরআনের শপথ করে বলছি যারা এই অনলাইন জুয়ায় অংশ নেবেন তাঁরা প্রতারিত হবেন না, লাভবান হবেন। এ ভাবে অনলাইন জুয়াতে আসক্ত করতে নিজের ফেসবুক আইডিতে লাইভ করেন রুপক রায়। এই লাইফ ভাইরাল হওয়ায় এলাকা জুড়ে চাঞ্চল্য ও ক্ষোভের সৃষ্টি হয়। হিন্দু ছেলে হয়ে কি ভাবে পবিত্র কোরআন শরীফ হাতে নিয়ে অনলাইন জুয়ার প্রতারনার ফাঁদে ফেলে প্রতারিত করেছেন বিভিন্ন শ্রেণী পেষার মানুষকে।

সোমবার (১৩ মার্চ) এ ভিডিও ভাইরাল হওয়ার পর ধর্মপ্রাণ মুসলমানরা উত্তেজিত হয়ে পড়ে এবং বিষয়টি পুলিশ প্রশাসনকে অবহিত করে। রাতে শহরের পুরাতন বাবুপাড়ার মৃত আসলাম হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন নিজে বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করে। বাদীর অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে মঙ্গলবার দুপুরে রুপক রায় (১৭) কে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, আটক রুপক রায় নীলফামারীরে সৈয়দপুর শহরের কয়া মিস্ত্রিপাড়ার দূর্গা মন্দির এলাকার মৃত রথিন রায়ের ছেলে। মা নিপা রায় উপজেলার বোতালাগাড়ী ইউনিয়নের একটি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। গ্রেফতারকৃত রুপক রায় দিনাজপুরের ইকোসার্ভ পলিটেকনিক্ ইন্সটিউটের শিক্ষার্থী। পুলিশ জানায়, রুপক রায় অনলাইন জুয়া আসক্ত। গত ১২ মার্চ তাঁর নিজের ফেসবুক আইডিতে একটি ভিডিও প্রকাশ করে। ‘ওই ভিডিওতে পবিত্র কোরআন শরীফ হাতে শপথ করে জুয়াড়ীদের উদ্দেশ্যে বলে, কোরআনের শপথ করে বলছি যারা এই অনলাইন জুয়ায় অংশ নেবেন তাঁরা প্রতারিত হবেন না, লাভবান হবেন।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, গ্রেফতারকৃত রুপক রায়কে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে তাঁর বাসায় পুলিশ মোতায়ন করা হযেছে। পবিত্র কোরআন শরীফ অবমাননা করায় সৈয়দপুরে উত্তেজনা বিরাজ করছে।

আরো দেখুনঃ