সোনাগাজীতে অগ্নিকাণ্ডে সাত দোকান পুড়ে ছাই

সোনাগাজী, ফেনী প্রতিনিধি।।

ফেনীর সোনাগাজী নবাবপুর ইউনিয়নের ভোর বাজার কাঁচা বাজারে অগ্নিকাণ্ডে সাতটি দোকান ভস্মীভূত হয়ে গেছে। এতে সাত ব্যবসায়ীর প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) গভীর রাতে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে যাওয়ায় পর বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিপাতের সূত্রপাত হয় বলে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিস অফিস ও ক্ষতিগ্রস্থব্যবসায়ীদের সূত্রে জানা যায়, ওই দিন গভীর রাতে আবুল কালামের মুদি দোকান-এক, থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে আবুল কালামের মুদি দোকান, মনির উদ্দিনের মুদি দোকান, সাইফুল ইসলামের মুরগীর দোকান, আলা উদ্দিনের শাক সবজির দোকান, সোহাগ মিয়ার শুটকির দোকান এবং শরিফুল ইসলামের মুদি দোকানে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। স্থানীয়রা উপায় না দেখে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফার্য়ার সার্ভিস এসে দীর্ঘ এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে দোকানগুলোর অধিকাংশ মালামাল পড়ে ছাই হয়ে যায়। সোনাগাজী ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার জামিল আহাম্মদ জানান, বাজারে প্রচুর দোকান। ভয়াভহ অগ্নিকাণ্ড ঘটেছিল। আমরা দ্রুত ব্যবস্থা না নিলে ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতি আরো বেড়ে যেত। তার পরও আমরা প্রায় ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করেছি।

নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে অনেক ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের হাহাকার দেখে খারাপ লেগেছে। অনেকে কিছুই উদ্ধারকরতে পারেনি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ