সোনাগাজীতে দক্ষিণ আফ্রিকাফেরত যুবকের বাড়িতে লাল পতাকা

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

ফেনীর সোনাগাজীতে অমিক্রনে সংক্রমিত দেশ দক্ষিণ আফ্রিকা থেকে বাড়িতে আসা। এনামুল হক (২৭) নামের এক যুবককে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। একই সাথে তাঁর বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাঁর নমুনা সংগ্রহ করেছে স্বাস্থকর্মীরা। এনামুল হক উপজেলার বগাদানা ইউনিয়নের আড়কাইম গ্রামের ইসহাক মুক্তার বাড়ির করিমুল হকের ছেলে।

এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২৬ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরেন এনামুল হক। স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম জহিরুল হায়াত বুধবার বিকালে। বগাদানা ইউপি চেয়ারম্যান ইছহাক খোকনকে ওই যুবকের বাড়িতে পাঠান। তিনি ওই বাড়িতে গিয়ে ইউএনওর নির্দেশ মোতাবেক লাল পতাকা টানিয়ে দেন। তাঁকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়াও পরিবারের সদস্যদেরকে তাঁর থেকে আলাদা থাকতে বলেন। প্রবাসী এনামুল হক বলেন, গত ১৭ নভেম্বর আমি বাংলাদেশ আসার জন্য দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ বিমান বন্দরে প্রবেশ করলে কর্তৃপক্ষ আমাকে ৮ দিন কোয়ারেন্টাইনে রাখেন। পরে ২৬ নভেম্বর বিমানে উঠার অনুমতি দিলে দেশে ফেরত আসি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, বৃহস্পতিবার দুপুরে ওই যুবকের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত উপজেলায় মোট ২ হাজার ৯৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮৪৩ জনের করোনা পজিটিভ হয়। মারা গেছেন এক নারীসহ ১৩ জন।

আরো দেখুনঃ