সোনাগাজীতে প্রবাসীর জমি জবরদখলের চেষ্টা, মামলা করায় বাঁশঝাড় দিয়ে অবরুদ্ধ, নিরাপত্তাহীনতায় নারী ও শিশুরা

সোনাগাজী ফেনী প্রতিনিধি।।
ফেনীর সোনাগাজীতে গিয়াস উদ্দিন নামে এক সৌদি আরব প্রবাসীর জমি জবরদখলের চেষ্টা চালাচ্ছে প্রতিপক্ষ ও ভাড়াটে সন্ত্রাসীরা। থানায় অভিযোগ দেওয়ায় এবং আদালতে মামলা করায় ওই পরিবারটির চলাচলের পথে বাঁশঝাড় দিয়ে তিন দিন যাবৎ অবরুদ্ধ করে রেখেছে দুর্বৃত্তরা। সন্ত্রাসীদের অব্যাহত হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন পরিবারটির নারী ও শিশুরা। এ নিয়ে স্থানীয় গ্রামবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করলেও দুর্বৃত্তদের ভয়ে মুখ খুলতে পারছেননা কেউ। উপজেলার বগাদানা ইউনিয়নের গুণক ডা. আবদুর রহমানের বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী, পুলিশ ও ক্ষতিগ্রস্ত পরিবার জানায়, মৃত ডা. আবদুর রহমানের স্ত্রী হোসনেআরা বেগম প্রকাশ কাঞ্চন বিবি তার একমাত্র ছেলে গিয়াস উদ্দিনের স্ত্রী সন্তানদের নিয়ে স্বামীর বাড়িতে বসবাস করছেন। গিয়াস উদ্দিন প্রবাসে থাকার সুবাধে একই বাড়ির জয়নাল আবেদীন, তার ছেলে জামাল উদ্দিন সুমন, জামশেদ আলম রুমন, স্ত্রী দেলোয়ারা বেগম, সন্ত্রাসী রফিকুল ইসলাম বাবু সহ আরও ৪-৫জন সন্ত্রাসী গিয়াস উদ্দিনের মালিকীয় দখলীয় জমি জবর দখলের অপতৎপরতা চালায়। গত ২৬ জুলাই রাতের আঁধারে জয়নাল আবেদীন ও তার ভাড়াটে সন্ত্রাসীরা গিয়াস উদ্দিনের মালিকীয় ছয় শতক জমি জবরদখল করে ঘর নির্মাণের চেষ্টা চালায়। এ ব্যপারে তার মা হোসেআরা বেগম বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ বাধা দিলে পরিবারটিকে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। নিরুপায় হয়ে গত ১০ আগস্ট হোসনেআরা বেগম বাদী হয়ে ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মিস মামল্ নং-৫৫১/২০২৩খ্রিস্টাব্দ। আদালত প্রতিপক্ষকে কারণ দর্শানোর নোটিস সহ বাস্তব দখল সরেজমিনে পরিদর্শণ করে প্রতিবেদন দাখিলের জন্য সহকারি কমিশনার (ভূমি) কে এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আদেশ দেন।

এতে জয়নাল আবেদীন ও তার ভাড়াটে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে ১৩ আগস্ট দুপুরে প্রবাসী গিয়াস উদ্দিনের বসতবাড়ির চলাচলের পথে বাঁশঝাড় দিয়ে অবরুদ্ধ করে রাখে। বগাদানা ইউনিয়ন পরিষদের সদস্য ইব্রাহীম রুবেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারটির ওপর জয়নাল ও তার ভাড়াটে সন্ত্রাসীরা চরম অত্যাচার করছে।

সোনাগাজী মডেল থানার ওসি হাসান ইমাম বলেন, আদালতের আদেশের প্রেক্ষিতে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে প্রতিপক্ষকে নোটিস করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ