সোনাগাজীতে ভোট কেন্দ্র স্থানান্তরের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় চতুর্থ ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে সোনাগাজীতে একটি ভোট কেন্দ্র স্থানান্তরের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী। এছাড়া ভোট কেন্দ্রটি পূর্বের স্থানের বহালের দাবিতে ফেনী জেলা নির্বাচন কর্মকর্তার নিকট স্মারকলিপিও দিয়েছেন স্থানীয়রা।

এলাকাবাসী জানায়, বিগত দেড় যুগ ধরে সোনাগাজী সদর ইউনিয়নের নয় নং ওয়ার্ডের দুটি ভোট কেন্দ্রে তিন সহস্রাধিক ভোটারের ভোট গ্রহণ করা হতো। এর মধ্যে দক্ষিণ পশ্চিম চরখোয়াজ ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে প্রায় এক হাজার ভোটারের ভোট গ্রহন করা হতো। এলাকাবাসী নির্বিঘ্নে ভোটও দিতো। কিন্তু আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উক্ত ভোট কেন্দ্রটি বাতিল করে চরখোন্দকার আবছার উদ্দিন পাটোয়ারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহন করার প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। দক্ষিণ পশ্চিম চরখোয়াজ থেকে প্রায চার পৌনে চার কিলোমিটার দূরে। এছাড়াও চরচান্দিয়া ইউনিয়নের দুটি ভোট কেন্দ্র অতিক্রম করে যেতে হবে ভোটারদের। বৃদ্ধ, প্রতিবন্ধি, বৃদ্ধা এবং নারীদেরকে চরম ভোগান্তি পোহাতে হবে। ভোট দেয়ার পথে বাধাগ্রস্ত হওয়ার আশংকাও করেছেন এলাকাবাসী। অতীতে কখনো এ কেন্দ্র কোন প্রকার গোলযোগ বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোট কেন্দ্রটি পূণর্বহালের দাবিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কাছে স্মারকলিপিও দিয়েছেন এলাকাবাসী। কিন্তু তাতেও প্রতিকার পাননি। তাই দক্ষিণ পশ্চিম চরখোয়াজ গ্রামের ভোটারেরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করে।

জামাল উদ্দিনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সিরাজুল ইসলাম ভুলু, রানী আক্তার, হাফেজ একরামুল হক, আবুল কালাম, মো. নাছির উদ্দিন, নূরুল আমিন ও লাইলী আক্তার প্রমুখ। দুপুরে ফেনী জেলা নির্বাচন কর্মকর্তার নিকট এলাকাবাসীর পক্ষ থেকে স্মারকলিপি দেয়া হয়েছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ