সোনাগাজীতে মসজিদের খতিবকে মোটরসাইকেল উপহার দিলেন পরিচালানা কমিটি

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী)।।
ফেনীর সোনাগাজীতে মধ্যম বাখরিয়া আল হেরা বায়তুল আমান জামে মসজিদের খতিবকে একটি মোটরসাইকেল উপহার দিয়েছেন মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা। শুক্রবার জুমার নামাজের পর খতিব মাও. জহিরুল হকের হাতে এ উপহার তুলে দেন মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মো. মোস্তফা, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল আজিজ, সহসভাপতি মো. মাঈন উদ্দিন, একরামুল হক, ফকির আহম্মদ, সাধারণ সম্পাদক হাফেজ নিজাম উদ্দিন, সহসাধারণ সম্পাদক জালাল উদ্দিন, নূরনবী, নাসির উদ্দিন, কামাল উদ্দিন, জসিম উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ প্রমুখ। মোটরসাইকেল উপহার পেয়ে খতিব মাও. জহিরুল হক বলেন, যখন দেশের বিভিন্নস্থানে আলেম ওলামাদের জন্য দোয়া করার কারণে ইমাম ও খতিবদের চাকরিচ্যুত করা হচ্ছে, ঠিক সে সময়ে আমার যাতায়াতের সুবিধার জন্য মসজিদ পরিচালানা কমিটির উদ্যোগে আমাকে একটি মোটরসাইকেল উপহার দিয়ে ধর্মপ্রাণ মুসল্লীদের কাছে আমাকে ঋণী করেছেন। আমি আজকে আবেগে আপ্লুত। এ উপহারের মাধ্যমে আলেম ওলামাদের প্রতি মুসলিম উম্মাহার আস্থা ও সম্মান বৃদ্ধি পাবে। ৯০ ভাগ মুসলমানের এ দেশে আলেম ওলামারা সম্মানীত হলে মহান আল্লাহর হুকুমত ও রাসুল সা. এর আদর্শ সমুন্নত থাকবে।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল আজিজ বলেন, যখন দেশের আলেম ওলামারা চাকরিচ্যুত হচ্ছেন, বিভিন্নস্থানে নির্যাতিত ও লাঞ্চিত হচ্ছেন, ঠিক সে সময়ে এলাকার প্রবাসী, যুব সমাজ ও মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের অর্থায়নে এক লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে খতিবকে একটি মোটরসাইকেল উপহার দিয়ে দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। এভাবে প্রতিটি মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খতিবদের সম্মানীত করা হলে আলেম ওলামারা উৎসাহিত হবেন। একটি ইসলামি রাষ্ট্রে ইমাম ও মুয়াজ্জিনরাই দেশের নেতৃত্বে থাকে। আর দেশের সকল ক্রান্তিকালে আলেম ওলামাদের ভূমিকাই সবচেয়ে বেশি থাকে। আমরা চাই দেশের সকল আলেম ওলামাদের প্রাপ্য মর্যদা সমুন্নত থাকুক। সম্মানের সঙ্গে তারা চাকরি করুক।

আরো দেখুনঃ