সোনাগাজীতে সড়ক বন্ধ করে দেয়ার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

ফেনীর সোনাগাজীতে স্থানীয় সরকার বিভাগের একটি সড়কে জনসাধারণের চলাচলের পথ বন্ধ করার প্রতিবাদে রোববার সকালে সাবেক এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী।

সোনাগাজী পৌর শহরের জিরোপয়েন্টে শত শত নারী-পুরুষ একত্রিত হয়ে এই কর্মসূচী পালন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্ত মো. রায়হান, মো. তারা মিয়া, মো. শাহাজাহান, মো. সবুজ, মো. মাঈন উদ্দিন, মাহবুল হক, মকবুল আহমদ, নুর আলম ও শাহাব উদ্দিন প্রমূখ। তারা বলেন, সোনাগাজী পৌরসভার ১নং ওয়ার্ড মহেশ্বর গ্রামে মাস্টার কাজী মহি উদ্দিন সড়ক নামে স্থানীয় সরকার বিভাগের একটি সড়ক রয়েছে। যার আইডি নাম্বার – ৪৩০৯৪৫১৬৪ ।

সড়কটির সংযোগের জন্য ২০১৩ সালে ১৩ লাখ ৬ হাজার টাকা ব্যয়ে তেমুহনী নামক স্থানের শকুনিয়া খালের উপর জনসাধারণের চলাচলের জন্য স্থানীয় সরকার বিভাগ একটি বক্স কালভার্ট নির্মান করে। কিন্তু সাম্প্রতিক সময়ে ওই সড়কটির একাংশে পাকা দেয়াল নির্মাণ করে জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে দেন মাস্টার কাজী মহি উদ্দিন নামে সাবেক এক স্কুল শিক্ষক। ফলে ১৯টি পরিবারের ৩০০ পরিবারের চলাচলের পথ বন্ধ হয়ে যায়। এছাড়াও মহেশ্চর গ্রামের একাংশের সড়কের জনসাধারণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এতে একটি গ্রামের অসংখ্য মানুষ এবং নজিফার বাপের বাড়ির ৩০০ লোক চলাচলের ক্ষেত্রে অবর্ননীয় দুর্ভোগের শিকার হন। রোগী ও মালামাল আনানেয়ার ক্ষেত্রেও চরম দুর্ভোগের শিকার হচ্ছেন তারা। মাস্টার কাজী মহিউদ্দিন সোনাগাজী মোহাম্মদ ছাবের মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক। এর আগে সড়কটি সংস্কারের নামে মাস্টার কাজী মহি উদ্দিন গ্রামবাসীর কাছ থেকে এক লাখ ২০ হাজার টাকা চাঁদাও নিয়েছিলেন। কিন্তু সড়কটি সংস্কার না করে টাকাগুলো আত্মসাত করেন এবং উল্টো সড়কটি বন্ধ করে দিয়েছেন।

আরো দেখুনঃ