সোনারগাঁয়ে অবৈধ অ্যালুমিনিয়াম কারখানায় অভিযান, জরিমানা ৪ লাখ

নজরুল ইসলাম শুভ,সোনারগাঁ (নারায়ণগঞ্জ)।।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবৈধভাবে অ্যালুমিনিয়াম গলানোয় তিনটি কারখানায় অভিযান চালিয়ে ৪ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একটি অবৈধ নামবিহীন কারখানা ভেকু দিয়ে ভেঙে দেওয়া হয়।

বুধবার উপজেলার কাঁচপুরের চেঙ্গাইন এলাকায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চলে। পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার অভিযানে নেতৃত্ব দেন। নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অবৈধ অ্যালুমিনিয়াম কারখানা আলমগীর মেটালকে ২ লাখ টাকা, সাইফুল আয়রন স্টোরকে ১ লাখ টাকা ও রাহাত মেটালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। তিনটি কারখানার মালিককে নিজ খরচে তিনদিনের মধ্যে কারখানার সমস্ত স্থাপনা অপসারণ করে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবহিত করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের ঢাকার এনফোর্সমেন্ট উইংয়ের পরিদর্শক রিয়াজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতর নারায়ণগঞ্জের সহকারী পরিচালক শেখ মোজাহীদ ও মোবারক হোসেন। ভ্রাম্যমান আদালতের সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেন জেলা কার্যালয়ের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন।

আরো দেখুনঃ