সোনারগাঁয়ে তৃতীয় লিঙ্গের প্রার্থীর প্রচারনা

নজরুল ইসলাম শুভ,সোনারগাঁ (নারায়ণগঞ্জ)।।

ডাক ঢোল পিটিয়ে সামনে পিছনে কয়েক’শ নারী পুরুষ নিয়ে মিছিল করে ঘোড়ায় চড়ে উপজেলা পরিষদ চত্বরে হঠাৎ হাজির হলেন তিনি। সরকারী কর্মকর্তা কর্মচারী সাধারন মানুষের দৃষ্টি তখন তার দিকে।

চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড থেকে এ বছর নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন তৃতীয় লিঙ্গের (হিজড়া) অনিকা রানী শাহাবুদ্দিন। গত মঙ্গলবার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ওই ইউনিয়নের রির্টানিং অফিসার ইউসুফ-উর-রহমানের কার্যালয়ে এসে হেলিকপ্টার প্রতীক নিয়ে প্রচার প্রচারনা শুরু করেন অনিকা শাহাবুদ্দিন।

গতকাল বুধবার বৈদ্যেরবাজার ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে দেখা যায়, অনিকা শাহাবুদ্দিন তার নির্বাচনী প্রতীক হেলিকপ্টারের পোস্টার, ব্যানার ও লিফলেট নিয়ে ভোটারদের বাড়িতে গিয়ে ভোট প্রার্থনা করছেন। তার সঙ্গে কয়েক’শ নারী পুরুষ পায়ে হেটে তৃতীয় লিঙ্গের এ প্রার্থীর ব্যতিক্রম ধর্মী প্রচারনায় সারনা দিচ্ছেন ভোটাররা।
অনিকা শাহাবুদ্দিন ভোটারদের কাছে ভোট চাওয়ার সময় বলেন, আমি জয়ী হলে আপনাদের সুখে দু:খে পাশে থাকব, আপনারাই আমার পরিবার, আমার কোনো চাওয়া পাওয়া নেই।

অনিকা শাহাবুদ্দিন জানান, আমার জন্ম এ এলাকায় প্রতিদিন সকালে স্থানীয় বৈদ্যেরবাজার ফিসারী ঘাটে মাছ বিক্রি করে জীবিকা নির্বাহ করি। আমি কখনও মানুষের কাছ থেকে চাদাঁ তুলে কারো মনে কষ্ট দেইনি। মাছ বিক্রি করে আমার আয়ের টাকা থেকে সারা বছরই গরীব দু:খী মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। এলাকার ভোটাররাই আমাকে নির্বাচনে দাড় করিয়েছে। আমার বিশ^াস তারা আমাকে ভোট দিয়ে জয়ী করবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ-উর-রহমান জানান, তৃতীয় লিঙ্গের এ প্রার্থীর ব্যতিক্রমধর্মী প্রচারনা মানুষের দৃষ্টি কেড়েছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ