সোনারগাঁয়ে মেঘনা ইকোনমিক জোন প্রিন্টিং এন্ড প্যাকেজিং কারখানায় আগুন

নজরুল ইসলাম শুভ,সোনারগাঁ (নারায়ণগঞ্জ)।।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে টিপরদী এলাকায় অবস্থিত মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের সোনারগাঁ প্রিন্টিং এন্ড প্যাকেজিং নামের একটি কার্টুন তৈরির কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার ( ৪ জুলাই) সকালে ওই কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে আনতে সোনারগাঁ ফায়ার সার্ভিস, মেঘনা গ্রুপের নিজস্ব ফায়ার সার্ভিস, গজারিয়া ফায়ার সার্ভিস, ঢাকা থেকে আগত ফায়ার সার্ভিসের স্পেশাল টিমসহ ১১ টি ইউনিট কাজ করে চার ঘন্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

মেঘনা গ্রুপের শ্রমিক আওলাদ হোসেন জানান, সকালে সোনারগাঁ প্রিন্টিং এন্ড প্যাকেজিং কারখানার উত্তর পশ্চিম পাশ থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে।

মেঘনা গ্রুপের নিরাপত্তা প্রধান আবিদ হোসেন জানান, সকাল ৭টায় আমাদের কোম্পানীর প্যাকেজিং কারখানায় আগুনের ঘটনা ঘটে। কারখানার নিজস্ব ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভাতে যোগ দিয়েছেন। তবে আগুনে কেউ হতাহত হননি।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দীন জানান, আগুনের খবর পেয়ে বিভিন্ন স্টেশন থেকে ১১ টি ইউনিট ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে । আগুনের সুত্রপাত কিভাবে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো স্পষ্ট করে বলা যাচ্ছেনা। তবে আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ১ জন কর্মী আহত হয়েছেন।প্রায় ৪ ঘন্টার প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আরো দেখুনঃ